Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচন: কোথায় কে জিতলেন

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ১৬, ২০২১, ০৩:৩৫ পিএম


দ্বিতীয় ধাপের পৌর নির্বাচন: কোথায় কে জিতলেন

স্থানীয় সরকার নির্বাচনের দ্বিতীয় দফায় ৬০টি পৌরসভায় শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে ৬০টির মধ্যে ২৮টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়েছে। বাকি পৌরসভাগুলো ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে কয়েকটি স্থানে ধাওয়া-পাল্টাধাওয়া, ভাঙচুর ও নির্বাচন বর্জনসহ কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়। এখন পর্যন্ত অনেকেই বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তবে কিছু কিছু পৌরসভায় এখনো ভোট গণনা চলছে।

সবশেষ পাওয়া তথ্য অনুযায়ী মেয়র পদে যারা জয়ী হয়েছেন তাদের তালিকা তুলে ধরা হলো। 

বগুড়ার সারিয়াকান্দিতে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মতিউর রহমান, নওগাঁর নজিপুরে মো. রেজাউল কবির চৌধুরী, রাজশাহীর কাকনহাটে আতাউর রহমান খান ও ভবানীগঞ্জে আবদুল মালেক মণ্ডল, নাটোরের নলডাঙ্গায় মো. মনিরুজ্জামান মনির, গোপালপুরে রোকসানা মোর্ত্তজা লিলি ও গুরুদাসপুরে মো. শাহনেওয়াজ আলী, কুষ্টিয়া সদরে আনোয়ার আলী, কুমারখালীতে মো. সামসুজ্জামান ও মিরপুরে মোহা. এনামুল হক, বাগেরহাটের মোংলায় শেখ আব্দুর রহমান, ময়মনসিংহের মুক্তাগাছায় বিল্লাল সরকার ও ফুলবাড়িয়ায় গোলাম কিবরিয়া, নরসিংদীর মনোহরদীতে আমিনুর রশিদ সুজন, মৌলভীবাজারের কুলাউড়ায় সিপার উদ্দিন আহমদ ও কমলগঞ্জে জুয়েল আহমদ, কুমিল্লার চান্দিনায় মো. শওকত হোসেন ভূইয়া ও নোয়াখালীর বসুরহাটে আবদুল কাদের মির্জা জয়ী হয়েছেন।

এর আগে পাবনার ভাঙ্গুরায় আওয়ামী লীগের মো. গোলাম হাসনাইন, নারায়ণগঞ্জের তারাবতে হাছিনা গাজী ও পিরোজপুর সদরে হাবিবুর রহমান মালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন।

এছাড়াও ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে কাজী আশরাফুল আজম, খাগড়াছড়িতে নির্মলেন্দু চৌধূরী, নেত্রকোনার কেন্দুয়ায় আসাদুল হক ভূইয়া, পাবনার ফরিদুপরে খ.ম কামরুজ্জামান মাজেদ, নেত্রকোনার মোহনগঞ্জে এডভোকেট লতিফুর রহমান রতন, বান্দরবানের লামায় মো. জহিরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।  

বগুড়ার সান্তাহারে বিএনপির তোফাজ্জল হোসেন, হবিগঞ্জের মাধবপুরে হাবিবুর রহমান মানিক ও নবীগঞ্জে ছাবির আহমদ চৌধুরী জয়ী হয়েছেন।

রাজশাহীর আড়ানীতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুক্তার আলী ও কুষ্টিয়ার ভেড়ামারায় জাসদের আনোয়ারুল কবির টুটুল নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: সুষ্ঠু ও একটা সুন্দর নির্বাচন হয়েছে: ইসি সচিব

আমারসংবাদ/জেআই