Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বাংলাদেশের অর্থনীতি নিয়ে দারুণ সুখবর অর্থমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ৩১, ২০২০, ০৫:০০ এএম


বাংলাদেশের অর্থনীতি নিয়ে দারুণ সুখবর অর্থমন্ত্রীর

প্রাণঘাতী করোনা মহামারির মধ্যে এ বছর (২০২০) আমাদের প্রতিটা সূচক ভালো অবস্থানে আছে এবং আগামী বছরও বাংলাদেশের অর্থনীতি ভালো অবস্থানে থাকবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (৩১ ডিসেম্বর) অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত ৫৫তম সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

বৈঠকে অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে একটি প্রস্তাব ছিল। আর ক্রয় সংক্রান্ত কমিটিতে প্রস্তাব ছিল আটটি।

অর্থমন্ত্রী বলেন, আমি সবসময় ভালোটাই প্রত্যাশা করি। সবাই ভালোভাবেই জানেন, ২০২০ সালে বিশ্ব ব্যাংক ও আইএমএফ এর  প্রক্ষেপণ অনুযায়ী সারাবিশ্বের অর্থনীতির প্রবৃদ্ধি গত বছরের তুলনায় চার ভাগ কমে গেছে। এশিয়ার দেশগুলোর জন্য তারা বলেছেন যে, প্রবৃদ্ধি ১ দশমিক ৭ শতাংশ কম হবে। ফলে  উন্নত দেশগুলোতে তুলনামূলকভাবে দুর্ভোগ বেশি হবে।

তিনি বলেন, এখনও করোনা মহামারি শেষ হয়নি। করোনা শুরু হওয়ার পর আমরা যথেষ্ট বিচক্ষণতার সাথে বর্তমান পরিস্থিতি মোকাবিলা করেছি এবং তুলনামূলকভাবে অনেক দেশের চেয়ে ভালো অবস্থানে আছি। এই পরিস্থিতিতে আমি মনে করি যে, অর্থনীতির অবস্থা আগামী বছরও ভালো থাকবে। কারণ, পৃথিবীর প্রায় দেশেই যখন সার্বিকভাবে নিম্নগতি চলছে, তখনো আমরা প্রবৃদ্ধি ধরে রেখেছি।

ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অর্থমন্ত্রী বলেন, কালকের পরেই নতুন বছর, সবাইকে নববর্ষের শুভেচ্ছা। আমাদের প্রত্যাশাগুলো আল্লাহতায়ালা পূরণ করবেন এবং আমাদের জীবন আরো সাবলীলভাবে অগ্রসরমান হবে সেটাই আমার প্রত্যাশা। 

আমারসংবাদ/জেডআই