Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

যেসব শিক্ষকদের তথ্য চেয়েছে মাউশি

শিক্ষা ডেস্ক

জানুয়ারি ১৬, ২০২১, ০৭:৪৫ এএম


যেসব শিক্ষকদের তথ্য চেয়েছে মাউশি

জটিলতা তৈরি হওয়ায় নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সমাজবিজ্ঞান, বাংলা ও ইংরেজি বিষয়ে কর্মরত এমপিওভুক্ত শিক্ষকদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মাউশির শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক-১) চন্দ্র শেখর হালদার স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়। 

এতে বলা হয়, এমপিও জনবল কাঠামো অনুযায়ী, এসব প্রতিষ্ঠানে অনুমোদিত পদ কতটি, কর্মরত আছে কতজন, শূন্য পদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেনি তা সংযুক্ত ছকে আগামী ১৭ জানুয়ারির মধ্যে ই-মেইলে পাঠাতে হবে।

এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান বিষয়ে কতজন শিক্ষকের অনুমোদিত পদ রয়েছে এবং ও পদের বিপরীতে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত হয়ে এমপিওভুক্ত হতে পারেনি তার তথ্যাদি জানা প্রয়োজন।

এ অবস্থায়, মাধ্যমিক পর্যায়ে পাঠদানকৃত কিন্তু শুধুমাত্র নিম্ন মাধ্যমিক পর্যায় এমপিওভুক্ত এমন শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান বিষয়ে জনবল কাঠামো অনুযায়ী অনুমোদিত পদ কতটা, কর্মরত আছে কতজন, শূন্য পদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেনি তা সংযুক্ত ছকে আগামী ১৭ জানুয়ারির মধ্যে পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আওতাধীন প্রতিষ্ঠানের তথ্যাদি তিন কর্মদিবসের মধ্যে ই-মেইলে (eodshesecondary1@gmail.com) প্রেরণ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আমারসংবাদ/জেআই