Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

কঙ্গনার বিরুদ্ধে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ

বিনোদন ডেস্ক

জানুয়ারি ১৬, ২০২১, ০৭:১৫ এএম


কঙ্গনার বিরুদ্ধে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ

বিপদ যেন পিছু ছাড়ছে না বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের। কখনো কৃষক আন্দোলন নিয়ে মন্তব্য করে পড়ছেন কটাক্ষের মুখে, কখনো আবার সোশ্যাল মিডিয়ায় দিদির করা মন্তব্যে সাঁয় দিয়ে হাজিরা দিতে হচ্ছে মুম্বাই পুলিশের দরবারে। এবার নতুন সিনেমার ঘোষনা দিয়েও বিপাকে পরতে হলো  বলিউডের "কুইন" খ্যাত নায়িকা কঙ্গনাকে। 

কপিরাইট লঙ্ঘনের অভিযোগ উঠেছে কঙ্গনার বিরুদ্ধে। কঙ্গনার বিরুদ্ধে অভিযোগটি করেছেন লোহারের (পুঞ্চ) রাজকন্যা ও কাশ্মীরের রানিকে নিয়ে ‘দিদ্দা- দ্য ওয়ারিয়র কুইন অব কাশ্মীর’ বইটির লেখক আশিস কওল।

সম্প্রতি নতুন সিনেমা ‘মণিকর্ণিকা রিটার্নস: দ্য লেজেন্ড অব দিদ্দা’-র ঘোষণা করার একদিন পরেই কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ তোলেন আশিস।

তিনি বলেন, কঙ্গনার মতো অভিনেত্রীর এমন আচরনে অবাক হয়েছেন তিনি। 

দিদ্দা কাশ্মীরের রানি হওয়ায় কঙ্গনা এই অভিযোগ অস্বীকার করলেও তার কাছে বইটির কপিরাইট আছে বলেও দাবি করেন এই লেখক।

আশিস আরও দাবি করেন, ৬ বছর গবেষণা করে রানি সম্পর্কে তথ্য সংগ্রহ করে তিনি বইটি লিখেছেন। এর আগে একমাত্র কলহন রাণি দিদ্দাকে নিয়ে অল্প কিছু লিখলেও, তার মতো এত বিশদে দিদ্দাকে নিয়ে আর কোনও ইতিহাসবিদ লেখেননি।

এদিকে, গত সেপ্টেম্বরে কঙ্গনাকে মেইল করে তার বইয়ের হিন্দি অনুবাদ ‘দিদ্দা- কাশ্মীর কি যোদ্ধা রাণির জন্য ভূমিকা লিখে দেওয়ার অনুরোধ করলেও, কোনো উত্তর পাননি তিনি। অথচ দিদ্দাকে নিয়ে সিনেমার ঘোষণা করে দিয়েছেন কঙ্গনা। কঙ্গনার এই আচরণেই ক্ষুব্ধ হয়েছেন লেখক।

যদিও এই অভিযোগ বিষয়ে এখনও নিরব রয়েছেন এই অভিনেত্রী। 

আমারসংবাদ/এডি