Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১৬, ২০২১, ০৮:১০ এএম


মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার (১৫ জানুয়ারি) পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানব সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার। পদত্যাগের পেছনে পার্লামেন্ট ভবন ক্যাপিটাল হিলে হামলার বিষয়টি উল্লেখ করেছেন তিনি। খবর সিএনএন।

গত ৬ জানুয়ারি নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনেকে আনুষ্ঠানিকভাবে অনুমোদন দেওয়ার জন্য পার্লামেন্ট ভবনে যৌথ অধিবেশনে বসেন দেশটির আইন প্রণেতারা। সেসময় ট্রাম্পের সমর্থক ওই ভবনে ঢুকে নজিরবিহীন তাণ্ডব চালায়। এতে চারজন নিহত হয়।

ওই ঘটনার পরপরই পদত্যাগ করেন হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি সারাহ ম্যাথিউস, সোশ্যাল সেক্রেটারি রিকি নিকেটা ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অফ স্টাফ স্টেফানি গ্রিশ্যাম। সর্বশেষ শুক্রবার পদত্যাগ করেন দেশটির যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী।

পদত্যাগের বিষয়ে এক বিবৃতিতে সারাহ ম্যাথিউস বলেছিলেন, তিনি যা দেখেছেন তাতে তিনি ভীষণভাবে বিরক্ত। তাই তিনি দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন। তিনি মনে করেন, জাতির একটি শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর প্রয়োজন।

ট্রাম্প প্রশাসনে দীর্ঘদিন যাবৎ কাজ করা কর্মকর্তাদের মধ্যে স্টেফানি গ্রিশ্যাম ও রিকি নিকেটা অন্যতম। ট্রাম্প প্রশাসনের আরও কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তাও পদত্যাগের বিষয়টি বিবেচনা করছেন বলেও গুঞ্জন চলছে। যার মধ্যে জাতীয় নিরাপত্তা পরামর্শক রবার্ট ওব্রেইন, উপ জাতীয় নিরাপত্তা পরামর্শক ম্যাট পটিংগার ও ডেপুটি চিফ অফ স্টাফ ক্রিস লিডেল অন্যতম।

আমারসংবাদ/এমএ