Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধে বাহিনী প্রধান নাসির নিহত

জুন ২, ২০১৫, ০৪:৫২ এএম


লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধে বাহিনী প্রধান নাসির নিহত

লক্ষ্মীপুরে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে পুনাসির বাহিনীর প্রধান নাসির উদ্দিন (৪০) নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় বলে দাবি করেছে র‍্যাব।

সোমবার গভীর রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নাসির সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামের মৃত তোফায়েল আহাম্মদের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে চন্দ্রগঞ্জ ইউনিয়ন ও আশপাশের এলাকায় নিজের নামে বাহিনী গঠন করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন।

তার প্রতিপক্ষ জেলার শীর্ষ সন্ত্রাসী বিএনপি সমর্থিত সোলায়মান উদ্দিন জিসান (৩৪) সম্প্রতি কুমিল্লার দাউদকান্দিতে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন। অধিপত্য নিয়ে বিভিন্ন সময় জিসান ও নাসির বাহিনীর সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটতো। পুলিশের সঙ্গে  বেশ কয়েকবার এসব বাহিনীর সঙ্গে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। অভিযোগ রয়েছে, নাসির আওয়ামী লীগের সমর্থিতদের নিয়ে সন্ত্রাসী বাহিনী নিয়ন্ত্রণ করতেন।

র‍্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের উপপরিচালক কম্পানি অধিনায়ক মেজর এ জেড এম সাকিব সিদ্দিকী জানান, ঘটনার সময় ভবানীগঞ্জ এলাকায় নাছির বাহিনী ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় র‍্যাবের নিয়মিত টহলদল কমলনগরে যাচ্ছিল। র‍্যাব ওই এলাকায় পৌঁছালে সন্ত্রাসীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে নাসির গুলিবিদ্ধ হলে অন্যরা পালিয়ে যান। পরে আহত নাসিরকে হাসপাতালে নেওয়ার পথেই মৃত্যু হয় তার। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ‌একটি এলজি এবং ১৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ওসি হুমায়ুন কবির বলেন, নাসির পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে ১৫টি হত্যাসহ ৩৭টি মামলা রয়েছে।