Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

‌‌'অনলাইনে আ.লীগের বিরুদ্ধে সক্রিয় ১টি গ্রুপ'

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১২, ২০২১, ০৯:২৫ এএম


‌‌'অনলাইনে আ.লীগের বিরুদ্ধে সক্রিয় ১টি গ্রুপ'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মাঠের রাজনীতিতে লড়াই করতে না পেরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে জড়ো হয়েছে একটি গ্রুপ, যারা আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালায়। সরকারের বিরুদ্ধে নানা মিথ্যা প্রচার করে বেড়ায় এই গোষ্ঠিটি। সত্য প্রচার করার মাধ্যমে এদের সঙ্গে লড়াই করতে হবে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির উদ্যাগে আয়োজিত ‘সামাজিক যোগাযোগ মাধ্যম প্রচার কৌশল’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মশালায় যুক্ত হন তিনি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান ডক্টর হোসেন মনসুরের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইন্জিনিয়ার আবদুস সবুর, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও আওয়ামী লীগের গবেষণা সংস্থা সিআরআই এর সদস্যরা।

ওবায়দুল কাদের  বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুযোগ নিয়ে যারা সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে, তাদের বিপক্ষে সবাইকে সত্য প্রচারে গড়ে তুলতে হবে অনলাইন অ্যাক্টিভিস্ট গ্রুপ।

তিনি বলেন, আওয়ামী লীগের কল্যাণেই আজকের এই ডিজিটাল বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের অক্লান্ত পরিশ্রমে এই খাতে নিরব বিপ্লব ঘটে গেছে। অথচ এই সুযোগ গ্রহণ করেই একটা গোষ্ঠি আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালায়। সত্য প্রচারের মাধ্যমে এদের বিরুদ্ধে ওই সোশ্যাল মিডিয়াতেই লড়াই করতে হবে।

তিনি বলেন, দেশের মানুষ ১/১১ এর স্মৃতি এখনও ভুলে যায়নি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে কুক্ষিগত করে বিএনপি ২০০৬ সালের শেষ দিকে যেনতেন নির্বাচন দেওয়ার অপচেষ্টা চালিয়েছিলো। ভোটার তালিকায় ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার যুক্ত করে ক্ষমতায় টিকে থাকার অপপ্রয়াস চালায়।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ দিতে চাইলে সরকারকে সহযোগিতা করুন। একদিকে মুখে গণতন্ত্রের কথা বলবেন, অপরদিকে অগণতান্ত্রিক কাজ করলে গণতন্ত্রের শতফুল বিকশিত হওয়ার পথ বিঘ্নিত হবে।

আমারসংবাদ/এআই