Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

আশাবাদী কাদেরের ভাই আবদুল কাদের মির্জা!

নোয়াখালী প্রতিনিধি

জানুয়ারি ১৬, ২০২১, ০৫:২০ এএম


আশাবাদী কাদেরের ভাই আবদুল কাদের মির্জা!

নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

শনিবার (১৬ জানুয়ারি) নিজ কেন্দ্রে ভোট দিতে এসে তিনি জানিয়েছেন, ভোট নিয়ে তার যে শঙ্কা ছিল, তা এখন নেই বললেই চলে। ওই সময় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের বিষয়ে আশা প্রকাশ করেন কাদের মির্জা।

তিনি বলেন, বাংলাদেশে বর্তমান যে নির্বাচন ব্যবস্থা, সেই নির্বাচন ব্যবস্থার পরিবর্তন দাবি করে বিভিন্ন সভা-সমাবেশে কথা বলেছি। তাছাড়া আমি এখানে যে উন্নয়ন করেছি এবং করোনার সময় আমি যে দায়িত্ব পালন করেছি, পাহাড়ের মতো আমি এখানে মানুষের পাশে ছিলাম। সবকিছু মিলিয়ে এই নির্বাচন একটা গুরুত্ব বহন করে। আমি এই নির্বাচনে শতভাগ আশাবাদী, আমি নির্বাচিত হব।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন কাদের মির্জা। পরাজিত হলে কী করবেন, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে কাদের মির্জা বলেন, যদি নির্বাচিত না হই আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী যিনি নির্বাচিত হবেন, তাকে অভিনন্দন জানিয়ে আমি বাড়ি ফিরে যাবো।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ প্রার্থী বলেন, সিলেট সিটি করপোরেশনের সময় বিএনপি বলে এসেছিল নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হয়নি। কিন্তু রাতে দেখা গেল, তারা নির্বাচনে জয় লাভ করেছে। তখন তারা কী কথা বলেছে, সেটা তো আপনারা ভালোই জানেন। এবারের নির্বাচন নিয়ে যে আশঙ্কা করেছিলাম, এখন আসলে সেই শঙ্কা নেই বললেও চলে। হাই কমান্ড থেকে আমাকে বলা হয়েছে, এখানে নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ হবে।

জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে কাদের মির্জা আরও বলেন, আমি এখন শতভাগ আশাবাদী। হাই কমান্ড থেকে প্রশাসনকে বলা হয়েছে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হবে। এ সময় অন্যায়, অবিচার, জুলুমের বিরুদ্ধে সত্য, ন্যায় প্রতিষ্ঠার বিজয় হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, শনিবার দ্বিতীয় দফায় দেশের ৬০ পৌরসভায় একযোগে ভোট শুরু হয়েছে। পৌরসভা পরিচালনায় মেয়র ও কাউন্সিলর নির্বাচনে রায় দিচ্ছেন ২২ লাখের বেশি ভোটার। সকাল ৮ টায় শুরু হওয়া এ ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে ২৮টিতে ইভিএম ও ৩২টিতে ব্যালটে ভোট নেয়া হচ্ছে।

আমারসংবাদ/জেডআই