Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বিরামপুরে আওয়ামী প্রার্থীর জয়

বিরামপুর প্রতিনিধি (দিনাজপুর)

জানুয়ারি ১৬, ২০২১, ০৩:৪৫ পিএম


বিরামপুরে আওয়ামী প্রার্থীর জয়

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দিনাজপুরের বিরামপুর পৌরসভা নির্বাচনে ১৫,৩৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আক্কাস আলী। শনিবার (১৬ জানুয়ারি) রাতে বিরামপুর পৌর নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা সামছুল আযম  আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। 

এদিকে দ্বিতীয় ধাপে শনিবার পৌরসভার সব কেন্দ্রে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। তীব্র শীত উপেক্ষা করে সকাল থেকে কেন্দ্রে আগত সব ভোটার স্বাচ্ছন্দ্যে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন। ভোট গ্রহণ শেষে রাত ৯টার দিকে উপজেলা পরিষদে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। 

আক্কাস আলীর নিকটতম স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট মো. নুরুজ্জামান সরকার (নারিকেল গাছ) পেয়েছেন ৮ হাজার ৬৮৬ ভোট। এছাড়া বিএনপি মনোনিত প্রার্থী হুমায়ন কবির (ধানের শীষ) ১৮০৪ এবং বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র আজাদুল ইসলাম (মোবাইল) ১৪১৬ ভোট পেয়েছেন।  

এবারের নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যদের পাশাপাশি র‌্যাব, বিজিপি ও আনসার সদস্যরাও মাঠে ছিলেন। 

বিরামপুর পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৩৬ হাজার ৭৪৮ জন। তার মধ্যে ১৭ হাজার ৯৭৪ জন পুরুষ ও ১৮ হাজার ৭৭৪ জন নারী ভোটার রয়েছেন।

বিরামপুর পৌরসভা নির্বাচনে ১৬টি ভোট কেন্দ্রে ১০৫টি ভোট কক্ষে ভোট গ্রহণ হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১৬ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১০৫ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২১০ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করেছেন। 

আমারসংবাদ/এমএ