কামরাঙ্গীরচর নিয়ে দক্ষিণ সিটি তুঘলকি কাণ্ড শুরু করেছে: কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ১০:২২ পিএম

রাজধানীর কামরাঙ্গীরচর নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) তুঘলকি কর্মসূচি শুরু করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি। সংসদ অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্ব করেন।

অধিবেশনে সংসদ সদস্য কামরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটা অঙ্গীকার ছিল কামরাঙ্গীরচরের খোলামুড়ায় সেতু নির্মাণ করা। যেটা কামরাঙ্গীচরে প্রধানমন্ত্রী নির্বাচনি জনসভায় ঘোষণা করেছিলেন। কিন্তু অদৃশ্য কারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সেতু নির্মাণে অনাপত্তি পত্র দিচ্ছে না। যার ফলে আমাদের খোলামুড়া সেতুর নির্মাণ কাজ শুরু হচ্ছে না।

কামরাঙ্গীরচর নিয়ে দক্ষিণ সিটি করপোরেশন একটা বিরাট তুঘলকি কর্মসূচি গ্রহণ করেছে জানিয়ে অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, কামরাঙ্গীরচরে খোলামুড়ায় সেতু নির্মাণে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় মাটি পরীক্ষা করেছে। এ জন্য মন্ত্রণালয়কে ধন্যবাদ। কিন্তু দক্ষিণ সিটি কামরাঙ্গীরচরকে বাণিজ্যিক এলাকা ঘোষণা করায় খোলামুড়ায় সেতুর কাজ শুরু করা যাচ্ছে না। তাই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চান কামরুল ইসলাম।

ইএইচ