গ্রাহকসেবা সহজীকরণের দাবিতে তিতাস গ্যাসে কর্মবিরতি পালন

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৯:০৪ পিএম

গ্রাহকসেবা সহজীকরণের দাবিতে লাল ব্যাজ পরিধান ঘণ্টাব্যাপী শান্তিপূর্ণ কর্মবিরতি পালন করেছেন তিতাস গ্যাস টি এন্ড ডি পিএলসি’র বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারী ঐক্যজোট।

বুধবার তিতাস গ্যাসের প্রধান কার্যালয়সহ দেশের সকল কার্যালয়ে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়।

এলাহী-বিপু সিন্ডিকেটের কালো থাবার ভয়াল গ্রাস থেকে তিতাস গ্যাসকে মুক্ত করতে বেশ কিছুদিন ধরে ‘বৈষম্য বিরোধী কর্মকর্তা-কর্মচারী ঐক্যজোট’ প্রচেষ্টা চালিয়ে আসছেন।

উদ্দেশ্য হচ্ছে- অপেক্ষাকৃত কম সময়ের মধ্যে তিতাসকে রাষ্ট্রের সেরা ইউটিলিটি কোম্পানি হিসাবে প্রতিষ্ঠা করা। একইসঙ্গে জ্বালানি সেক্টরের পাইওনিয়ার এই কোম্পানিটিতে দীর্ঘদিনের প্রত্যাশিত সংস্কারের লক্ষ্যে শান্তিপূর্ণভাবে নানা কর্মসূচি পালন করে আসছে এই ঐক্যজোট।

বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারী ঐক্যজোটের পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে, দীর্ঘ ১৬ বছরের ফ্যাসিবাদী অপশাসনের প্রত্যক্ষ মদদে জ্বালানি খাত দুর্নীতির আখড়া হিসেবে গড়ে ওঠে। ফলে গ্রাহকসহ দেশবাসীর মধ্যে যে নেতিবাচক মনোভাব তৈরি হয়েছে তা মুছে দিয়ে ইতিবাচক ধারণায় ফেরাতে তিতাস গ্যাস টি এন্ড ডি পিএলসি’তে বৈষম্যবিরোধী সকল কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে গঠিত এই ঐক্যজোট গঠিত হয়।

‘বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারী ঐক্যজোট’ গঠনের পর গত ১০ সেপ্টেম্বর থেকে পেট্রোবাংলার চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদানের চেষ্টা থেকে এই আন্দোলনের শুরু হয়। এর ধারাবাহিকতায় শান্তিপূর্ণ আন্দোলন চলমান থাকে। গত ১৫ সেপ্টেম্বর আন্দোলনের অংশ হিসেবে তিতাসের প্রধান কার্যালয় ও আঞ্চলিক সকল কার্যালয়ে বিক্ষোভের প্রতীক হিসাবে সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীগণ লাল ব্যাজ ধারণ করেন।

এছাড়া বিবৃতিতে পেট্রোবাংলা চেয়ারম্যান ও তিতাসের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালককে (এমডি)  ফ্যাসিস্ট আওয়ামী সরকারের দোসর, পলাতক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু’র দুষ্কর্মের সহযোগী উল্লেখ করে তাদের অপসারণের দাবিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফওজুল কবীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

আন্দোলনের ধারাবাহিকতায় গত ১৭ সেপ্টেম্বর তিতাস গ্যাসের প্রধান কার্যালয়ের সামনে তিতাস গ্যাসের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে মানববন্ধন করা হয় এবং একইসঙ্গে উপস্থিত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকদের ব্রিফিং করেন ‘বৈষম্য বিরোধী কর্মকর্তা-কর্মচারী ঐক্যজোট’ এর সমন্বয়কগণ।

সাইফুল/ইএইচ