আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ডাকাতি, গ্রেপ্তার ১১

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০৪:২৬ পিএম

রাজধানীর মোহাম্মদপুরে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ব্যবসায়ীর বাসায় প্রবেশ করে ডাকাতির ঘটনায় ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এ বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) মো. ফারুক হোসেন জানান, গত শুক্রবার দিবাগত রাতে মোহাম্মদপুরের তিন রাস্তার মোড় বেড়িবাঁধ এলাকায় ব্যবসায়ীর বাসায় ডাকাতির ঘটনায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযান চলমান আছে।

এ ব্যাপারে বিস্তারিত জানতে ডিসি তেজগাঁওয়ের সঙ্গে কথা বলার পরামর্শ দেন তিনি। তবে, যোগাযোগ করা হলে তেজগাঁও বিভাগের ডিসি মোহাম্মদ রুহুল কবীর খান কল রিসিভ করেননি।

এদিকে, ডাকাতির ঘটনায় ১১ জনের মধ্যে আটজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। একইসঙ্গে ডাকাতির ঘটনায় লুটকৃত সাত লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

গতকাল শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আটজনকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে বলেন, গ্রেপ্তারদের মধ্যে পাঁচজন বিভিন্ন বাহিনীর চাকরিচ্যুত সদস্য। বাকি তিনজন সাধারণ মানুষ। তাদের কাছ থেকে সোনার একটি ব্রেসলেট ও আংটি জব্দ করা হয়েছে।

গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার পর মোহাম্মদপুরের তিন রাস্তার মোড় বেড়িবাঁধ এলাকায় ব্যবসায়ী আবু বকরের বাসায় ডাকাতি হয়।

পুলিশ সূত্র জানায়, যৌথ বাহিনীর পরিচয় দিয়ে ডাকাতেরা বাসায় ঢুকে ডাকাতি করে। এ সময় ৭৫ লাখ টাকা ও ৭০ ভরি সোনা লুট করা হয়। ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ জব্দ করা হয়েছে।

এ ঘটনায় ব্যবসায়ী আবু বকর বাদী হয়ে গতকাল রাতে মোহাম্মদপুর থানায় মামলা করেন। আবু বকর জমি ও ইট-বালু কেনাবেচার ব্যবসা করেন।

এ ব্যাপারে জানতে চাইলে এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার গণমাধ্যমকে বলেন, ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে মূলত যৌথ অভিযান পরিচালিত হচ্ছে। অনেক নাটক আছে শুনেছি। তবে, থানা পুলিশের কাছে এখন পর্যন্ত একজনকেও সোপর্দ করা হয়নি।

আরএস