ভেড়ামারা কৃষি অফিসের উদ্যোগে রোভিং সেমিনার অনুষ্ঠিত

আব্দুল কাইয়ুম প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৩:২৯ পিএম

২০২১-২২ অর্থ বছরে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের আওতায় ভেড়ামারা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (১২ জুন) সকাল ১১টায় ভেড়ামারা উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে অনুষ্ঠিত উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কুষ্টিয়া খামারবাড়ি’র কৃষি সসম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামাণিক। 

ভেড়ামারা উপজেলা কৃষি অফিসার মোঃ শায়খুল ইসলামের সভাপতিত্বে উক্ত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ সূফি মোঃ রফিকুজ্জামান ও উপজেলা নির্বাহী অফিসার দীনেশ সরকার। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অতিরিক্ত উপ-পরিচালক মোঃ ওয়াহিদুজ্জামান, ভেড়ামারা উপজেলার অতিরিক্ত কৃষি অফিসার মাহমুদা সুলতানা, কৃষি সম্প্রসারণ অফিসার শাহনাজ ফেরদৌসী, ভেড়ামারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ইন্দোনেশিয়া খাতুন সিটু, কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার কুমারখালীর অফিসার ইনচার্জ মামুন-অর-রশিদ।দিনব্যাপী উক্ত সেমিনারে উপজেলার ৫০ জন কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন। 

সেমিনারে কৃষকদেরকে প্রকল্প সম্পর্কে অবহিত করা হয়। এই প্রকল্পের মাধ্যমে কৃষকদের আবহাওয়ার আগাম পূর্বাভাস দেওয়া হয় এবং কৃষকদের করণীয় বিষয়ে দিক-নির্দেশনা দেওয়া হয়।

কৃষকদেরকে মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে তাদের করণীয় বিষয় জানিয়ে দেওয়া ও অবহিত করা হয়। কৃষকদের আবহাওয়ার আগাম সতর্কবার্তা অনুযায়ী নিজেদেরকে ব্যবস্থা নেওয়া এবং অন্যান্যদের এবিষয়ে পরামর্শ দেওয়ার বিষয়ে তাদের সচেতনতা সৃষ্টি করা হয়।

আমারসংবাদ/এআই