বিতর্কিত ব্যক্তিকে ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা

জলঢাকায় আ.লীগের সম্মেলন প্রস্তুতি সভায় ভাঙচুর

ফরহাদ ইসলাম, জলঢাকা (নীলফামারী) প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ১২:০৮ এএম

নীলফামারীর জলঢাকায় বিতর্কিত ব্যক্তিকে ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্ততি সভায় চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের ৫ জন আহত হয়েছেন। 

জানা যায়, আগামী ৩০ জুলাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন তারিখ নির্ধারণ করা হয়। এ সম্মেলনকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করতে ২৪ জুলাই রাতে জলঢাকা ডাকবাংলা মাঠে জেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকের উপস্থিতিতে প্রস্তুতিমূলক সভার আহবান করা হয়। 

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ তার বক্তব্যে বিতর্কিত ব্যক্তি ও সাবেক এমপি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফার নাম ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করায় ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রতিবাদ জানান। 

এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি করে প্রায় অর্ধশত চেয়ার ভাংচুর চালানো হয়। এতে উভয়পক্ষের ৫ জন আহত হয়। 

আহতরা হলেন-উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল,পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিয়ার রহমান, গোলমুন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান,শৌলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউ'পি চেয়ারম্যান প্রাণজিৎ কুমার পলাশ,আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল বলেন,অগঠনতান্ত্রীকভাবে নৌকা বিরোধী বিতর্কিত ব্যক্তিকে ভারপ্রাপ্ত সভাপতি বলায় সভায় এই বিশৃঙ্খলার সৃষ্টি হয়, যা অনাকাঙ্ক্ষিত। ' 

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হককে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি