লামায় ৩ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগ

লামা প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ০৯:৪২ পিএম

বান্দরবানের লামায় বাবা-মায়ের অনুপস্থিতি টের পেয়ে ও কন্যা শিশুর হাতে বিস্কুট দিয়ে ভিকটিমের নিজ বসত ঘরেই শিশুটিকে ধর্ষণ করে অভিযুক্ত নজরুল ইসলাম প্রকাশ বেচু (২৯) লামা পৌরসভার ৪নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়ার জিয়াবুল হকের ছেলে। অভিযুক্ত আসামী ও বাদী পরিবার প্রতিবেশী। 

বুধবার (৮ মার্চ) দুপুরে এই ঘটনা ঘটে। ভিকটিমের বাবা চট্টগ্রামে রিক্সা চালায়, মা অন্যের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন। কাজে যাওয়ার সময় তিন বছরের শিশুটির মা তার দাদীর কাছে বাচ্চা দেখভালের দায়িত্ব দিয়ে যান।

যৌন নির্যাতনের পরে শিশুটি কান্না করতে করতে তার দাদীর কাছে ঘটনার বিষয়ে বিস্তারিত জানায় শিশুটির মা ঘটনার বিষয়ে জানতে পেয়ে বাড়িতে এসে স্থানীয় লোকজনসহ শিশুটিকে চিকিৎসা জন্য লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এদিকে শিশু ধর্ষণের বিষয়টি জানতে পেরে দ্রুত লামা হাসপাতালে আসে থানা পুলিশ। এই ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে লামা থানায় মামলা দায়ের করেন। ৮ ঘন্টার মধ্যে পুলিশের অভিযানে আসামী গ্রেফতার হয়।

মামলার বাদী জানান, আসামী তার প্রতিবেশী হওয়ায় প্রায় সময় তাদের বাড়িতে আসতো এবং শিশুটিকে আদর করত। এই কারণে শিশুটি তাকে বিশ্বাস করে তার কাছে গেলে সে এই কুরুচিপূর্ণ ঘটনাটি ঘটিয়ে ফেলে। আসামীর বিরুদ্ধে পূর্বেও এমন ঘটনার অভিযোগ আছে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, শিশু নির্যাতনের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধণী/০৩) এর ৯(১) ধারায় থানায় মামলা রেকর্ড করা হয়েছে। মামলা নং-০৭।

তিনি আরো বলেন, বিষয়টি জানার পরপরই পুলিশের কয়েকটি টিম অভিযুক্ত ধর্ষককে গ্রেফতারে  অভিযান চালিয়ে অভিযুক্ত নজরুল ইসলাম প্রকাশ বেচু কে বৃহস্পতিবার (রাত ৪) ঘটিকায় লামা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রহিমানগর (ঠাকুরঝিরি) মসজিদ সংলগ্ন জনৈক জাহিদুল এর বাড়ী হতে গ্রেফতার করা হয়েছে। আসামীকে আদালতে প্রেরণ করা হলে আদালত তাকে জেলহাজতে প্রেরণ করে।

আরএস