জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার কার্যনির্বাহী পরিষদের কমিটি ঘোষণা

আব্দুল কাইয়ুম প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৭:৩৭ পিএম

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল সাভার পৌরসভার সি-৭৪ মজিদপুর এন এফ ভি আই শপিং কমপ্লেক্সের নিচ তলায় অনুষ্ঠিত এক পরিচিতি সভায় এই কমিটি ঘোষণা করা হয়।

আগামী ২০২৬ সল পর্যন্ত ঘোষিত কমিটিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. নুরুল আলম সিদ্দিক ও মহাসচিব নির্বাচিত হয়েছেন আইউব আলী হাওলাদার।

ভাইস চেয়ারম্যান মোকলেছুর রহমান ও মাধব চন্দ্র সরকার, যুগ্ম মহাসচিব এস এম ইউনুসুর রহমান, সহকারী মহাসচিব মো. মনিরুল ইসলাম, সাংগঠনিক সচিব আবু আলেম মাদবর, মহিলা বিষয়ক সচিব সাফিয়া বেগম, কার্যনির্বাহী সদস্য মোসা. নারগিস ইসলাম, গফফার হোসেন, মো. রিপন, মো. মোহাম্মদ আলী, মিলন আক্তার, মাসুদ আনোয়ার খান, মো. আনোয়ার দেওয়ান।

নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের পরিচিতি ও মত বিনিময় সভায় আগত চার শত সুবিধাভোগী দৃষ্টি প্রতিবন্ধীকে আসন্ন মাহে রমজান উপলক্ষ্যে সংস্থার পক্ষ থেকে নগদ অর্থ বিতরণ করা হয়।

এ সময় নবনির্বাচিত মহাসচিব আইউব আলী হাওলাদার সভায় আগত এন এফ ভি আই শপিং কমপ্লেক্স দোকান মালিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা বিগত দিনে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার পাশে যেমন ছিলেন, আগামী দিনেও সকল দোকান মালিকদের এইভাবেই পাশে থাকার জন্য আহŸান করছি। কোন ভুঁইফোড় লোকজন মার্কেটে বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের নাম পরিচয় সহ সংস্থার কার্যালয়ে লিখিত অভিযোগ দেয়ার জন্য অনুরোধ করছি। আমরা আগের কমিটিতে থাকাকালীন অবস্থায় অসহায় দৃষ্টি প্রতিবন্ধীদের কর্মসংস্থানের জন্য একশত সেলাই মেশিন উপহার দিয়েছি, বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ত্রিশ জন ছাত্র/ছাত্রীদের শিক্ষা বৃত্তি প্রদান করেছি। অসহায় সকল দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে থাকার চেষ্টা করেছি।

এ সময় এনএফভিআই ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আ. করিম পালোয়ান বলেন, সমাজসেবা অধিদপ্তর থেকে যে কমিটির অনুমোদন নিবে সেই কমিটর সাথে আমরা ছিলাম এবং থাকবো।

এ সময় আরো বক্তব্য দেন এনএফভিআই ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক সেলিম ভুঁইয়া, উপদেষ্টা খালেক ঢালী সহ সমিতির সকল নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মোকলেছুর রহমান।