ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠ মসজিদের ইমামের দাফন সম্পন্ন

কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০৫:৩২ পিএম

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠ মসজিদের দীর্ঘ ৩৫ বছরের ইমাম ক্বারি আব্দুস সালাম গোলাপ (৫৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১১ এপ্রিল) বাদ জোহর ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। জানাযায় মানুষের ঢল নামে।

সোমবার (১০ এপ্রিল) ইফতারের পূর্বে তিনি স্ট্রোক করলে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

মৃত্যুর আগে তিনি আছরের নামাজ পড়ান ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠ মসজিদে। তপ্ত রোদ উপেক্ষা করে একনজর তাকে দেখতে ছুটে আসে হাজার হাজার মানুষ। অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় জানায় তাকে শহর তথা জেলাবাসী। 

এ সময় জানাযার নামাজে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ,পৌর মেয়র পারভেজ মিয়া, সদর উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী, সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দাউদ, পাগলা মসজিদের ইমাম মাওলানা আশরাফ আলী, শোলাকিয়া ঈদগাহের সাবেক ইমাম মাওলানা আবুল খায়ের মোহাম্মদ সাইফুল্লাহ, জামিয়া ইমদাদিয়ার মাওলানা হিফজুর রহমান খান প্রমুখ। 

জানাযার নামাজ পড়ান মরহুম ক্বারী আবদুস সালাম গোলাপের ছোট ছেলে মাওলানা তাকরিম হোসেন।জানাযা শেষে শেষে তাকে শোলাকিয়া বাগে জান্নাত কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, পাঁচ মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কিশোরগঞ্জ শহরে। ফেসবুকসহ সোস্যাল মিডিয়ায় তার মৃত্যুর খবর মুহুর্তেই ছড়িয়ে পড়লে সবাই শোকার্ত হয়ে গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এমএইচআর