কেরানীগঞ্জে পবিত্র কুরআন অবমাননায় যুবক গ্রেপ্তার

কেরানীগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মে ৫, ২০২৩, ০৪:৪১ পিএম

রাজধানীর কেরানীগঞ্জে পবিত্র কুরান মাজিদ অবমাননার দায়ে সাইফুল ইসলাম (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। 

বৃহস্পতিবার ( ৪ মে) দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সাইফুল কলাতিয়া ইউনিয়নের ছাতিরচর গ্রামের সিরাজ ফকিরের ছেলে।

অভিযুক্তের স্ত্রী জানান, তার স্বামী তাকে নানা বিষয়ে সন্দেহ করতো, এর প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে তার স্বামী তাকে কুরান শরীফ ছুয়ে কসম কাটতে বলে। স্ত্রী কুরান নিয়ে কসম কাটার একপর্যায়ে তার হাত থেকে কুরান শরীফ ছিনিয়ে নিয়ে প্রথমে আছার মারে, এবং টেনে ছিরে টুকরো টুকরো করে পায়ে পৃষ্ঠে করে। পরে আশেপাশের লোকজন এসে তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়।

এবিষয়ে প্রতিবেশীরা জানিয়েছেন, সাইফুলের দুই স্ত্রী থাকায় তার সংসারে ঝামেলা লেগেই থাকতো। এক স্ত্রীকে সন্দেহের জেরে ঝগড়ার এক পর্যায়ে কুরআন শরীফ ছিরে লাথি মারে সে। আল্লাহর কিতাব অবমাননার দায়ে তারা তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন।

এদিকে ঘটনাস্থলের পাশাপাশি স্থানীয় মাদ্রাসা মসজিদে বিক্ষোভের অভাসে অতিরিক্ত পুলিশের উপস্থিতি দেখা গেছে। স্থানীয় লোকজন ছাড়াও আলেম সমাজ এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ(ওসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে দৈনিক আমার সংবাদকে জানিয়েছেন ঘটনা শুনার পরপরই অভিযুক্তকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এইচআর