গোসাইরহাটে বঙ্গবন্ধুর ‍‍`জুলিও কুরি‍‍` পদক প্রাপ্তির ৫০ বছর উপলক্ষ্যে ৫০ হাজার গাছ বিতরণ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৪:২৩ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে শরীয়তপুর জেলা প্রশাসন এর উদ্যোগে পুরো জেলায় ৫০ হাজার বৃক্ষরোপণ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় সোমবার (১৯ জুন) সকাল ১১ টায় শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে ও গোসাইরহাট উপজেলা প্রশাসনের সহযোগিতায় গোসাইরহাট উপজেলা পরিষদের সামনের মাঠে শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান ২৫০০ গাছ বিতরণ করেন। শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার ৩টি মাদ্রাসা, ৬টি বিদ্যালয়, ২টি কারিগরি ও ৩ টি কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে ২৫০০  ফলদ, ঔষধি এবং বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে।

শরীয়তপুরের জেলাপ্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মো. পারভেজ হাসানের অনন্য উদ্যোগের অংশ হিসেবে এসব চারা বিতরণ ও রোপণ করা হয়।

জেলা প্রশাসনের এই উদ্যোগের সাথে সংহতি প্রকাশ করে গোসাইরহাটে ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ৮৫০০ গাছ বিতরণ করা হচ্ছে।

গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার ইউএনও কাফী বিন কবির এর সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্তের সঞ্চালনায়, বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শামসুর রহমান কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুর হক, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা: হাফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শহিদ হোসেন, গোসাইরহাট থানার (ওসি তদন্ত) মোঃ ওবায়েদুল হকসহ সকল দপ্তর প্রধানগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গাছের চারা বিতরণকালে শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, গাছ আমাদের প্রকৃত বন্ধু। বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছরকে স্মরণীয় করে রাখতে শরীয়তপুর জেলায় পারিবারিক বনায়ন ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব প্রতিরোধে এ উদ্যোগ নেয়া হয়েছে।

আরএস