মাছের ঘেরে বিষ প্রয়োগ, ৩ লক্ষ টাকার ক্ষতি

অভয়নগর (যশোর) প্রতিনিধি প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০৫:৫৫ পিএম

যশোরের অভয়নগরে মাছের ঘেরে বিষ প্রয়োগের কারনে ৩ লক্ষাধীক টাকার বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে উপজেলার প্রেমবাগ ইউনিয়নের পালপাড়া গ্রামের পাকেরগাতী এলাকার জাহিদ হোসেন ও ইমদাদুল হকের ঘেরে এ ঘটনা ঘটে।

ঘের মালিক জাহিদ ও ইমদাদুল জানান, তারা দুজন মিলে ৩বছর আগে অন্যের ঘের লিজ নিয়ে ৫বিঘা জমিতে বিভিন্ন প্রজাতির সাদা মাছের চাষ শুরু করেন। প্রতি বছর ১লক্ষ্য টাকা করে হারি দিতে হয় ঘের মালিককে। বুধবার সকালে ঘেরে এসেই দেখি ঘেরের সব মাছ মরে ভেষে উঠেছে। এতে আমাদের তিন লক্ষাধীক টাকার মাছ মরা গেছে। গত সপ্তাহে ঘেরে আরো মাছ ছাড়া হয়। আমাদের ঘেরের জিনিসপত্র রাখা ঘরের তালা ভেঙ্গে পানির পাম্প (মটর),মাছের হাড়ি, মাছের খাদ্য সহ ২০ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। আমরা মাছ চাষ করার জন্য আমরা বিভিন্ন এনজিও থেকে কয়েক লক্ষ্য টাকা ঋন নিয়ে সাদা মাছের চাষ করে আসছি। সে ঋনগুলো এখনো চলমান রয়েছে। আমরা এখন পথে বসেগেছি। এনজিওর টাকা পরিশোধ করবো কিভাবে বুঝতে পারছি না।

এবিষয়ে অভয়নগর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মিলন কুমার মণ্ডল জানান,  লিখিত কোন অভিযোগ পাওয়া যায় নি। অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

আরএস