মাগুরা পৌরসভার ২০২৩-২০২৪ বাজেট ঘোষণা

মাগুরা প্রতিনিধি প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০৮:০৩ পিএম

মাগুরা পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট পেশ করা হয়েছে । মাগুরা পৌরসভা মিলনায়তনে গতকাল বৃহস্পতিবার দুপুরে পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল ২০২৩-২৪ অর্থ বছরের ৭৪ কোটি ৩৮ লক্ষ ৯ হাজার ৮২০ টাকার বাজেট ঘোষণা করেন । 

এ বাজেটে রাজস্ব খাদে মোট আয় ধরা হয়েছে ১৫ কোটি ১৬ লক্ষ ৭৫ হাজার ১৯৩ টাকা,রাজস্ব খাতে মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪১ লক্ষ ২৬ হাজার টাকা । উন্নয়ন সহায়তা মঞ্জুরী খাত হতে মোট ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৯ লক্ষ ৫শ’ টাকা,প্রকল্প হতে আয় ধরা হয়েছে ৫৭ কোটি ৫৪ হাজার ৪৩ হাজার ৬৮০ টাকা । এ বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৭৪ কোটি ৮১ লক্ষ ৪৫ হাজার ৩৭৩টাকা । সার্বিক বাজেটে উদ্ধৃত্ত ধরা হয়েছে ৮২ লক্ষ ১৮ হাজার ৮৬১ টাকা । 

এ বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ । 

বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহাদাত হোসেন । 

বক্তব্য রাখেন মাগুরা পৌর আওয়ামীলীগের সভাপতি বাকী ইমাম,মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান,পৌরসভার প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল,নারীনেত্রী লিপিকা দত্ত,মাগুরা পৌরসভার সচিব রেজাউল ইসলাম, হিসাব রক্ষক উদয় সংকর রায়, সমাজসেবক আবু ইমাম মো: বাকের, সাংবাদিক অধ্যাপক সাইদুর রহমান,সাংবাদিক শফিকুল ইসলাম,সাংবাদিক শরীফ তেহরান টুটুল ,সাংবাদিক কাজী আশিক,সাংবাদিক মিরাজ আহমেদ, সাংবাদিক শেখ ইলিয়াস মিঠুন ও সাংবাদিক ফয়সাল পারভেজ প্রমুখ । 

বাজেট অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর,সুধীজন ও একাধিক  সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

আরএস