ভুয়া ডাক্তার দিয়ে অপারেশনের অভিযোগ

মহেশপুরে গ্রামীণ প্রাইভেট হাসপাতালে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০৭:৩৭ পিএম

ঝিনাইদহের মহেশপুর উপজেলার এসবিকে ইউনিয়নের বজরাপুর গ্রামে  গ্রামীণ প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনেষ্টিক সেন্টারের ভুল অপারেশনে অপারেশন রুমেই বিথী খাতুন নামে এক প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনা ঘটেছে।

শনিবার ( ৮ ‍জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে এ ঘটনা ঘটে। মৃত বিথী খাতুন বজরাপুর গ্রামের আলী কদরের মেয়ে। পরিবারের অভিযোগ ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করায় এ ঘটনা ঘটেছে। পুত্র সন্তানের জন্ম দিলেও ডাক্তারের ভুল অপারেশনে মারা গেছেন মা বিথী খাতুন। 

বিথী খাতুনের পিতা আলী কদর জানান, মেয়ের প্রসব ব্যাথা উঠলে সাড়ে ৭টার দিকে পাশ্ববর্তী ওই হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের মালিক জুলফিক্কার আলী নরমাল ডেলিভারি সম্ভব না মর্মে সিজার করাতে বলেন। পরে সাড়ে ৮টার দিকে অপারেশন শুরু করেন। কিন্তু সময় পেরিয়ে গেলেও অপারেশন শেষ না হওয়ায় সন্দেহ হলে জোর পূর্বক অপারেশন রুমে গিয়ে দেখেন রোগী অজ্ঞান অবস্থায় পড়ে আছে। ডাক্তারের স্থানে দুইজন জোরে জোরে বিথী খাতুনের বুকে চাঁপ দিচ্ছেন। পরবর্তীতে বিথী খাতুন মারা গেলে নাটকের জন্ম দেন হাসপাতাল মালিক জুলফিক্কার। 

তিনি বলেন এখনই রোগীতে যশোর হাসপাতালে নিতে হবে। জুলফিক্কার নিজেই এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে রোগীকে ভিতরে তোলেন। রোগীর সাথে ওই এ্যাম্বুলেন্সে উঠেন সিজার করা দুই ডাক্তার ও জুলফিক্কার নিজেই। যশোর নেওয়ার পথে কোঁটচাদপুরে পৌছালে কৌশলে এ্যাম্বুলেন্স থেকে নেমে পালিয়ে যান তারা। এর কিছুক্ষন পরে চৌগাছা পৌছালে রোগীর স্বজনরা বুঝতে পারেন ওই হাসপাতালেই তাদের রোগী মারা গেছেন। বাকিটুকু হাসপাতাল মালিক জুলফিক্কারের নাটক ছিল।

অভিযুক্ত হাসপাতাল মালিক জুলফিক্কারের ব্যবহারিত ফোনটি বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।  

এসবিকে ইউনিয়নের চেয়ারম্যান আরিফান হাসান নুথান বলেন, ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোয় প্রসূতি মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

আরএস