শহীদ বীর মুক্তিযোদ্ধার ভূঁয়া সন্তানের ভাতা স্থগিত

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ০৫:১৯ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে উপজেলার বড়িকান্দি ইউনিয়নের ধরাভাঙ্গা গ্রামের শহীদ বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক মোঃ ওয়াহিদুজ্জামান এর ভূয়া সন্তান সেঁজে মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলনের অভিযোগের প্রেক্ষিতে শুনানী শেষে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয় তার ভাতা স্থগিত করেছে। 

সাবিনা ইয়াসমিন নামে এক সমাজসেবিকা গত ১৫ মার্চ মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বরাবর এ অভিযোগ করেন। গত ২১ মে মন্ত্রী নিজে এ অভিযোগের শুনানী নেন। শুনানী শেষে ভাতা স্থগিতের নির্দেশ দেন।

সোমবার (১০ জুলাই) শহীদ বীর মুক্তিযোদ্ধার ভাতা প্রদানকারি অগ্রনী ব্যাংক নবীনগর শাখার ব্যবস্থাপক মোঃ নুরুল আলম ভাতা স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত মে মাস থেকেই উনার (নিলুফা ইয়াসমিন) ভাতা আমার ব্যংকে আসছে না।

উল্লেখ্য কাউন্সিলর নিলুফা ইয়াসমিনের এসএস সি পাস সর্টিফিকেটে তার পিতার নাম পাওয়া যায় আবদুর রহিম। 

মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলনের আবেদন পত্রে শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট দাখিলের বিধান না থাকায় সুযোগটা নেন ওই কাউন্সিলর। কিন্ত তিনি যখন ২০১৫ সালে বয়স সংশোধনের আবেদন করেন সেখানে তিনি তার ওই এসএসসি’র সার্টিফিকেট দাখিল করেন।

এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিলুফা ইয়াসমিন ভাতা স্থগিতের বিষয়টি স্বীকার করে বলেন, মন্ত্রী বরাবরে অভিযোগের আপাতত গত মে মাস থেকে ভাতা স্থগিত করেছে, অভিযোগ তদন্তাধীন আছে।

আরএস