নবীনগরে রাস্তার কাজ শেষ না হতেই দু’পাশ দখল, তীব্র যানজটে ভোগান্তি

নবীনগর ( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ১১:৪৮ এএম

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরের নবীনগর টু কোম্পানিগঞ্জ সড়কের রাস্তা প্রসস্থকরণের কাজ শেষ হতেই না হতে বাঙ্গরাবাজার নামক স্থানের দুইপাশ শতাধিক ছোট ছোট ছাপড়া ও ভাসমান দোকান করে দখল করায় প্রতিনিয়ত তীব্র যানজটে সৃষ্টি হয়ে জনজীবন বিষন্ন হয়ে পড়েছে।

সরজমিনে দেখা যায়, পূর্বের দখলদাররা তাদের উচ্ছেদ করে দেয়া জায়গা পূণরায় দখল করার কৌশল হিসেবে বাঁশ আর কাপড় দিয়ে ছোট ছোট ছাপড়া করে মিষ্টির দোকানসহ নানা ধরনের দোকান বসিয়েছে।এতে করে রাস্তার দুইপাশ দখলসহ হ্রদ খালটিও দখলের কবলে পড়েছে। এসব দোকানে মালমাল ক্রয় করতে আসা ক্রেতারা মূল সড়কের উপর দাঁড়িয়ে কেনাকাটা করায় নবীনগর টু চট্টগ্রাম ও নবীনগর টু ঢাকাগামী শত শত যানবাহনের তীব্র যানজটের সৃষ্টি হয়ে যাত্রী সাধারণের দুর্ভোগে পোহাতে হচ্ছে।

উল্লেখ্য, জনশ্রুতি রয়েছে এখানে সরকারি জায়গা দখল করে দোকানপাট করা মালিক পক্ষ থেকে উচ্ছেদ ঠেকাতে একটি প্রভাবশালীচক্র বার্ষিক কোটি টাকা ঘুষ বাণিজ্য করে আসছিল। এ বিষয়ে জাতীয় দৈনিকগুলোতে একাধিক সংবাদ প্রকাশের পর সরকারিভাবে সকল অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে সড়কের ও হ্রদ খাল দখল করা বিকাশের দোকানি তাপস, ফল দোকানি মো. বাছির, পান দোকানি আবুল কালাম, মিষ্টি দোকানি বীর চন্দ্র জানান, উচ্ছেদের পূর্বে তাদের দোকান ছিল তাই পূণরায় তারা জীবিকার তাগিদে দোকান দিয়েছে। এখন আর ভাড়া দিতে হচ্ছে না। তবে তারা অপেক্ষায় আছে একটি অদৃশ্য শক্তি থেকে আদেশ আসলে স্থায়ী স্থাপনা করে দোকানপাট করবে। আর সরকার উচ্ছেদ করে দিলে চলে যাবে।

সড়ক ও জনপথ বিভাগের  উপ-সহকারী প্রকৌশলী নবীনগর আলমগীর হোসেন বলেন, রাস্তার পশ্চিম পাশে এখনও আমাদের কনক্রিট ব্লক বসানোর কাজ শেষ  হয়নি, আমরা কনক্রিট ব্লক বসানো শুরু করলে এমনিতেই সবাইকে চলে যেতে হবে।

এআরএস