ব্রাহ্মণবাড়িয়া চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০২:৫৮ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পায়ের রগ কেটে আলোচিত ও চাঞ্চল্যকর হত্যা মামলার অন্যতম প্রধান আসামি সাচ্চু মিয়া (৫৫) গ্রেপ্তার করেছে র‌্যাব-৯ সদস্যরা। রোববার (০১ অক্টোবর) দুপুরে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় র‌্যাব-৯।

গ্রেপ্তারকৃত আসামি হলেন, জেলার আশুগঞ্জ থানার তালশহর এলাকার বাসিন্দা আবু সামার ছেলে।

বিজ্ঞপ্তিতে আরও জানায়, গত (১৪ আগস্ট) সোমবার রাত সোয়া ৯টার দিকে গ্রেপ্তারকৃত আসামিসহ অন্যান্য আসামিরা ভিকটিম জনি মিয়া (৩৫) জেলার আশুগঞ্জ থানাধীন তালশহর নূতন বাজার জিল্লুর রহমান ব্রিজের উপর হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এসময় তারা ভিকটিম জনি মিয়ার দুই পাসহ শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে  কুপিয়ে আহত করে। এ সময় আউয়াল মিয়া নামক এক ব্যক্তির উপর হামলা করে।

পরবর্তীতে, স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকদের পরামর্শে আশংকাজনক অবস্থায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে জনি মিয়া মৃত্যুবরণ করেন। ওই ঘটনায় ভিকটিমের বাবা মোকসেন মিয়া বাদী হয়ে আশুগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশব্যাপী ব্যাপক আলোচিত হয়। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯ চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

পরবর্তীতে (৩০ সেপ্টেম্বর) শনিবার বিকালে সদর থানাধীন পৌরসভার ৫ নং ওয়ার্ড এলাকায় অভিযান পরিচালনা করে প্রধান আসামি সাচ্চু মিয়াকে গ্রেপ্তার করে। আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেপ্তারকৃত আসামিকে জেলার আশুগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

এআরএম