ভৈরবে বিনামূল্যে ৩ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয়

ভৈরব প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৬:১৯ পিএম

কিশোরগঞ্জের ভৈরবে বিনামূল্যে ৩শতাধিক মানুষের রক্তের গ্রুপ পরীক্ষা করেন রক্ত সৈনিক নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

আজ বৃহস্পতিবার সকালে ভৈরব পৌর এলাকার আমলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন বয়সী নারী পুরুষের রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে রক্তের গ্রুপ পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন কাজল। উদ্বোধন শেষে প্রধান অতিথি জাকির হোসেন কাজল নিজের রক্তের গ্রুপ পরীক্ষা করার।

এসময় রক্ত সৈনিক সংগঠনের কর্ণধার মো. নজরুল ইসলাম ও শামসুল হক বাদলসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। দীর্ঘ ২৫ বছর আগে ভৈরবে রক্ত সৈনিক নামে স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন রক্ত সৈনিক মো. নজরুল ইসলাম ও রক্ত সৈনিক মো. শামসুল হক বাদল।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এই পর্যন্ত ৫লাখ মানুষের রক্তে গ্রুপ পরীক্ষা করে তাদের মোবাইল নাম্বার ও ঠিকানা লিপিবদ্ধ করেন। ভৈরব-ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে মুমূর্ষু রোগীদেরকে বিনামুল্যে রক্ত ও প্লাটিনাম দান করে আসছে তারা।

মুমূর্ষু রোগীদের রক্তের প্রয়োজন হলে তাৎক্ষণিক ফেসবুক গ্রুপের মাধ্যমে তারা তাদের সৈনিকদের অবগত করে এবং দিন ও রাতের যে কোন সময় রক্ত সৈনিকরা ছুটে যায় বিভিন্ন হাসপাতালে। রক্ত সৈনিক সংগঠনটি ভৈরবসহ বাংলাদেশের মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে।

এইচআর