দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়লো ধানের গুদাম

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৮:০২ পিএম

নোয়াখালী সদর উপজেলায় দুর্বৃত্তের দেওয়া পেট্রোলের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ব্যবসায়ীর গুদামে থাকা দুই শতাধিক মণ ধান।

শনিবার ভোর রাত ৪টার দিকে উপজেলার কালাদরাপ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চুলডগী গ্রামের আজু মিয়ার দরজায় খলিফার দোকান এলাকায় স্থানীয় ধান ব্যবসায়ী আবুল হাশেমের গুদাম হাশেম ট্রেডার্সে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ধান ব্যবসায়ী আবুল হাশেম জানান, সদ্য সমাপ্ত আউশ মৌসুমে তিনি স্থানীয় কৃষকদের কাছ থেকে প্রায় ৩৫০ মণ ধান সংগ্রহ করেছেন। সেগুলো প্রক্রিয়াজাত করে শুক্রবার রাতে গুদামে তালা দিয়ে বাড়ি চলে যান।

শনিবার ভোর রাত ৪টার দিকে স্থানীয় লোকজন ধানের গুদামে আগুন জ্বলতে দেখে চিৎকার দেয় এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিযন্ত্রণে আনে। এরমধ্যে আগুনে গুদামের ২০০ মণের বেশি ধান পুড়ে যায় এবং প্রায় ১০০ মণ ধান পানিতে নষ্ট হয়ে যায়।

স্থানীয় কালাদরাপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম আগুনে ক্ষতিগ্রস্ত ধানের গুদাম পরিদর্শন করে জানান, ক্ষতিগ্রস্ত ধানের গুদামে পেট্রোল দিয়ে আগুন দেওয়া হয়েছে। গুদামের ভিতর থেকে যে বোতলে পেট্রোল দিয়ে আগুন দেওয়া হয়েছে, পেট্রোলসহ বোতল উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

মাইজদী ফায়ার সার্ভিস স্টেশনের লিডার সোলাইমান জানান, আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষ হলে বিস্তারিত বলা যাবে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইএইচ