ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: জুন ১, ২০২৪, ০৭:০৫ পিএম

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত পটুয়াখালীর মির্জাগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়নের মির্জাগঞ্জ, দেউলী সুবিদখালী ইউনিয়নের চরখালী ও দেউলী এলাকায় ৬০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত পৃথক ৩টি স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম।

ত্রাণ বিতরণকালে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রধানমন্ত্রীর উপহার (ত্রাণ সামগ্রী) ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের মাঝে বিতরণ করছি। আপনাদের যাদের ঘর-বাড়ি ভেঙে গিয়েছে আপনারা ভাঙা ঘরের ছবি ও জাতীয় পরিচয়পত্রসহ আবেদন করুন আমরা দ্রুত সহায়তার ব্যবস্থা করবো। আপনারা ভয় পাবেন না, আমরা জেলা প্রশাসন তথা সরকার আপনাদের পাশে আছি এবং থাকবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলার ৩টি স্থানে ৬শত মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার (ত্রাণ সামগ্রী) বিতরণ করা হয়েছে। বিতরণকৃত প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি মুসুরি ডাল, কেজি আলু, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি লবণ, ১শত গ্রাম হলুদ গুড়া, ২শত গ্রাম মরিচের গুড়া ও ১শত গ্রাম ধনিয়ার গুড়াসহ প্রায় ২০ কেজি শুকনা খাবার রয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম, মির্জাগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল বাসার নাসির হাওলাদার, দেউলী সুবিদখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইলিয়াস মিয়া ও রেডক্রিসেন্ট সোসাইটি মির্জাগঞ্জ ইউনিটের সভাপতি মো. রাব্বি মল্লিকসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

ইএইচ