মির্জাগঞ্জে নির্বাচনি সহিংসতায় আহত ৩

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০২:১৬ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান মো. আবু বকর সিদ্দিকী ও তার সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বি ঘোড়া প্রতীকের প্রার্থী মো. জহিরুল ইসলাম জুয়েলের সমর্থকদের বিরুদ্ধে।

এ ঘটনায় কাপ পিরিচ প্রতীকের সমর্থক মো. রতন গোলদার, মো. সরোয়ার হোসেন ও সোহাগ মৃধা গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়নের কলাগাছিয়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত ৩ জন মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আহতদের সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে উপজেলার সুবিদখালী র,ই পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান মো. আবু বকর সিদ্দিকীকের শেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠক শেষে ফেরার পথে লোটাস খানসহ কলাগাছিয়া এলাকার বেশ কয়েকজন সমর্থকের উপর হামলা চালায় ঘোড়া প্রতীকের সমর্থকরা।

কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান মো. আবু বকর সিদ্দিকী বলেন, আমার সমর্থকদের ওপর হামলা ও মারধরের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে ঘোড়া মার্কার সমর্থকরা আমার ওপর ও চড়াও হতে থাকে। আমার গাড়ি ভাঙচুর করে। এ সময় আমার কয়েকজন সমর্থক ও স্থানীয় লোকজন একটি ঘরে আমাকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যায়। কয়েক ঘণ্টা অবরুদ্ধ থাকার পরে ইউএনও তার ফোর্স নিয়ে গাড়িতে করে আমাকে নিয়ে আসেন।

এ বিষয়ে কথা বলতে প্রতিদ্বন্দ্বি ঘোড়া প্রতীকের প্রার্থী মো. জহিরুল ইসলাম জুয়েল সিকদারের মুঠোফোনে একাধিক ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ