মধুপুরকে যানজটমুক্ত রাখতে কাজ করছে পুলিশ

আ. হামিদ, (মধুপুর) টাঙ্গাইল প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৯:১৬ পিএম

টাঙ্গাইলের মধুপুর থানার অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমানের সার্বিক দিক নির্দেশনায় আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ও মার্কেটগুলোতে ঈদের কেনাকাটা করতে আসা সাধারণ মানুষের ভোগান্তি কমাতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টসহ প্রধান সড়কের যানজট নিরসনে দিনরাত শ্রম দিচ্ছেন মধুপুর থানা পুলিশ।

অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান বৃহস্পতিবার মধুপুর শহরে ঈদে যাত্রী সাধারণের সুবিধার্থে অটোচালক, রিকশাচালক ও সিএনজি মালিক শ্রমিকদের সঙ্গে সচেতনতামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

যাত্রীদের যাতে ভোগান্তি না হয় সেজন্য তিনি সকল শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে সিএনজি, অটোরিকশা, পিকআপসহ ছোট যানবাহনগুলো মূল রাস্তা থেকে সরিয়ে রাখার পরামর্শ দেন এবং ফুটপাতমুক্ত রাখার জন্য হকার্স সমিতির নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করেন।

এ সময় ওসি মোল্লা আজিজুর রহমান সিএনজি মালিকদের উদ্দেশ্যে বলেন, যানজট নিরসনে পুলিশের সকল সদস্য ও ট্রাফিকের প্রত্যেক সদস্য নিরলসভাবে কাজ করছে। এবারের ইদযাত্রায়ও সাধারণ মানুষের গন্তব্যে পৌঁছানো নির্বিঘ্ন করতে মধুপুর থানা পুলিশ ও ট্রাফিক সচেষ্ট রয়েছে। সাধারণ মানুষ যাতে ঈদে তাদের গন্তব্যে পৌঁছাতে পারে, সেজন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

যানজট প্রসঙ্গে ওসি বলেন, যানজট নিরসনে পুলিশের প্রত্যেক সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যানজটের পাশাপাশি ঈদ উপলক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ সদস্যরা সতর্ক রয়েছেন।

ওসি মোল্লা আজিজুর রহমান আরও বলেন, সাধারণ মানুষের নিরাপত্তা ও সেবা সুনিশ্চিত করতে সারা উপজেলায় পুলিশ সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ, চাঁদাবাজি এবং মাদকের বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে

তিনি বলেন, মধুপুর শহর ছেড়ে আপনারা যারা ঈদের আনন্দ ভাগাভাগি করতে আপনারা গ্রামের বাড়িতে যাচ্ছেন, আপনারা আপনাদের ঘরের দরজা ভালোভাবে বন্ধ করে তালা লাগিয়ে বৈদ্যুতিক লাইন বন্ধ করে পাশের বাড়ির সঙ্গে যোগাযোগ করে আপনার বাসার প্রতি একটু খেয়াল রাখার বিষয়ে আলোচনা করে বাড়ি থেকে বের হবেন।

জাল টাকা প্রসঙ্গে ওসি বলেন, ঈদে কেনাকাটাকে কেন্দ্রে করে একটি চক্র জাল টাকা ছড়িয়ে দেয়ার চেষ্টা করে। সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে। টাকা পরিবহনে কোনো ধরনের সহযোগিতা চাইলে পুলিশ সেবা দিতে প্রস্তুত আছে। যেকোনো প্রয়োজনে জনসাধারণকে ওসির মোবাইল নাম্বার ০১৩২০০৯৬৫৯৯ এবং জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করার অনুরোধ করেন তিনি।

ইএইচ