ঈদে বেড়াতে এসে বাস চাপায় ইজিবাইকের ২যাত্রী নিহত

ফরিদপুর প্রতিনিধি: প্রকাশিত: জুন ২১, ২০২৪, ১২:৩০ পিএম

ফরিদপুরের মধুখালীতে ঢাকাগামী পূর্বাশা পরিবহনের চাপায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৯ জন। তারা সবাই ইজিবাইকের যাত্রী ছিলেন।

বৃহস্পতিবার (২০ জুন) দিবাগত রাত একটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী পৌরসদরের মধুবন মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সুমন আলী (৩৮) ও সিরাজ হাওলাদার (৬০)।

নিহত সুমন ঝালকাঠির নলছিটি উপজেলার কান্ডুপাশা গ্রামের বাবুর আলীর ছেলে ও অপর নিহত সিরাজ হাওলাদার বরিশাল সদরের সারুখালী এলাকার মৃত ইয়াছিন হাওলাদারের ছেলে বলে জানা যায়।

আহতরা হলেন- ঝালকাঠির নলছিটি উপজেলার কান্ডুপাশা গ্রামের মিলন (৩২), মিম (৩), সোনালী (৬), জসিম (৩২), শিরিন (৩০), শারমিন বেগম (২৫), এছাড়া বরিশাল সদরের সারুখালীর লিজা বেগম (৪৫) এবং একই জেলার বারইকান্দী এলাকার রাহাত বেপারী (২৫) ও ফরিদপুর সদরের পূর্ব গঙ্গাবর্দী এলাকার শামচু শেখ (৪০)।

মধুখালী পৌরসদরের গোন্দারদিয়া এলাকার বাসিন্দা মির্জা হাদিউজ্জামান প্রিন্স বলেন, ঈদ উপলক্ষ্যে বরিশাল সদরের সারুখালী এলাকার সিরাজ হাওলাদার আত্মীয়স্বজন নিয়ে মধুখালী পৌরসভার গোন্দারদিয়া গ্রামে জুয়েল বিশ্বাসের (সম্পর্কে ভাগ্নি জামাই) বাড়িতে গত দুইদিন আগে বেড়াতে আসে। বৃহস্পতিবার বিকেলে বিভিন্নস্থানে বেড়ানোর পর ইজিবাইকে করে গোন্দারদিয়ায় ফেরার পথে বাসচাপায় দুইজন নিহত হন এবং অন্যরা আহত হন।

মধুখালী ফাযার সার্ভিসের ফায়ার ফাইটার মো. সাকিব আল হাসান বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ইজিবাইক যাত্রীদের উদ্ধার করে প্রথমে মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থা অবনতি হলে পরবর্তীতে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার পথে দুইজনের মৃত্যু হয়।

ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন চৌধুরী বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরাগামী লেনের উপর মধুখালী বাজার হতে একটি ব্যাটারিচালিত ইজিবাইক গোন্দারদিয়ায় যাওয়ার জন্য ফরিদপুরগামী লেন থেকে মাগুরাগামী লেনে যাওয়া মাত্রই ঢাকাগামী পূর্বাশা পরিবহনের (যার নম্বর: ঢাকা মেট্রো ব-১৫-০৬১৩) একটি বাস নিজ লেন ছেড়ে মাগুরাগামী লেনে গিয়ে ইজিবাইকটিকে চাপা দেয়। এতে দুইজন নিহত হয়েছেন আহত হয়েছেন আর ৯ জন। তারা সবাই ইজিবাইকের যাত্রী।

এ কর্মকর্তা আরও বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করছেন। ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা পক্রিয়াধীন।

বিআরইউ