ঝিনাইদহে সিএসএস এর উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

ফারুক আহমেদ প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৮:২১ পিএম

ঝিনাইদহে সিএসএস এনজিওর আয়োজনে ১০ জন কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সোমবার (২৪ জুন) ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম সম্মেলন কক্ষে সিএসএস-এমএফপি এর আয়োজনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিএসএস প্রোগ্রাম ম্যানেজার মো. কামরুজ্জামান রাজু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার রাজিয়া আক্তার চৌধুরী।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার মো. আব্দুল হাই। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, সিএসএস জোনাল ম্যানেজার মো. এনামুল হক।  

অনুষ্ঠানে সিএসএস জোনাল ম্যানেজার মো. এনামুল হক বলেন, খ্রীস্টিয়ান সার্ভিস সোসাইটি (সিএসএস) একটি জনকল্যাণব্রতী মানবিক উন্নয়ন প্রতিষ্ঠান। ১৯৭২ সাল থেকে বাংলাদেশের ভাগ্যহত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মৌলিক মানবিক চাহিদা পূরণের প্রয়াসে কাজ করে চলেছে। সিএসএস বাংলাদেশের ৪ টি বিভাগের ২৯ জেলার ২১২ টি থানা/উপজেলাতে ঋণ কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন উপজেলাতে স্বাস্থ্য ও শিক্ষা সেক্টরের কর্মকাণ্ড বিস্তৃত রয়েছে। সিএসএস এর মাইক্রোফাইন্যান্স প্রোগ্রামের আওতায় পরিচালিত ৪৮ টি হোপ নন ফরমাল প্রাইমারি স্কুলের মাধ্যমে সুবিধা বঞ্চিত শিশুদের স্কুলগামী করে শিক্ষার সুযোগ করতে কাজ করে চলেছে। প্রতিষ্ঠানটি বিগত এক যুগেরও বেশি সময় ধরে সংস্থার উপকারভোগী সদস্যের সন্তানদের মধ্যে দুই সহস্রাধিক পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষাতে বৃত্তি/A+ পেয়ে উত্তীর্ণদের বিশেষভাবে সংবর্ধনা ও আর্থিক সুবিধা প্রদান করা হয়েছে। 

তিনি আরও বলেন, ২০২৪ সালের চলতি বছরও তারই ধারাবাহিকতায় ১২৬ জন কৃতি শিক্ষার্থীদের বাংলাদেশের বিভিন্ন জেলা/উপজেলাতে শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করাসহ আর্থিক সুবিধা প্রদান করা হবে যার মধ্যে - অত্র ঝিনাইদহ জেলাতে ১০ জন। এছাড়াও মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (এমআরএ) কর্তৃক সুবিধা নির্দেশনা মোতাবেক ১০ জন মেধাবী শিক্ষার্থীকে তাদের সহযোগিতা প্রদানের লক্ষ্যে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষাবৃত্তি প্রদান করার কার্যক্রম নিয়মিত চলমান রয়েছে। আমরা এই সকল কৃতি শিক্ষার্থী সন্তানেরা আগামীতে অধিকতর সাফল্যের শিখরে পৌঁছে যাবে এই প্রত্যাশা করি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিএসএস রিজিওনাল ম্যানেজার নরহরি হালদার, রিজিওনাল ম্যানেজার জয়ন্ত কুমার ও ব্রাঞ্চ ম্যানেজার জগময় সরকার।

আরএস