মাটিরাঙ্গায় বিনামূল্যে বীজ ও সার পেলেন ৩৮০ কৃষক

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০২:১২ পিএম

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ ২০২৪-২৫ মৌসুমে আমন উফশী জাতের ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রাঙ্গণে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলীর সঞ্চালনায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী বলেন- খরিপ ২/২০২৪-২৫ মৌসুমে আমন উফশী জাতের ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৩৮০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ৫ কেজি করে উফশী ধান বীজ ও ১০ কেজি, রাসায়নিক সার ডিএপি সার ১০ কেজি, এমওপি বিতরণ করা হয়েছে।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আলী হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আমেনা বেগম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

ইএইচ