মিয়ানমারে আবারও বিস্ফোরণের শব্দ, আতঙ্কে স্থানীয়রা

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ০৭:২৬ পিএম

রাখাইন রাজ্যের মংডুতে সরকারি বাহিনীর সঙ্গে সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির সংঘাত এখনো চলছে। বৃহস্পতিবার ভোর থেকে নতুন করে মর্টার শেল ও গোলার বিকট শব্দ শোনা গেছে।

এর ফলে বাংলাদেশের কক্সবাজারের টেকনাফ সীমান্তের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। তবে বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে, ভয়ের কোনো কারণ নেই। সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।

এদিকে শুক্রবার সকাল থেকে গ্রাম খালি করতে মিয়ানমারে মাইকিং করা হচ্ছে। অনেকে সরে না যাওয়ায় যুদ্ধবিমান দিয়ে হামলা চালানো হচ্ছে। গইন্যাপাড়া ও গজ্জনিয়া পাড়াসহ কয়েকটি গ্রামে বিমান হামলা চালাচ্ছে জান্তা বাহিনী।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ জানান, মিয়ানমারের রাখাইনে গোলাগুলি চলছে। এ কারণে এপারে বিকট শব্দ পাওয়া যাচ্ছে। কিন্তু আমাদের সীমান্তবর্তী লোকজনের ভয়ের কোনো কারণ নেই। সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।

টেকনাফ উপজেলার ইউএনও মোহাম্মদ আদনান চৌধুরী জানান, ওপারে সংঘাত বৃদ্ধি পাওয়ায় সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। মিয়ানমারে চলমান সংঘাতে সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীগুলো সতর্ক অবস্থায় রয়েছে। গোলার শব্দে সীমান্তের মানুষরা যাতে নির্ভয়ে থাকেন, সেজন্য সীমান্তের বসবাসকারীদের খোঁজখবর রাখছি।

ইএইচ