রাণীশংকৈলে ১৯টি এতিমখানায় ১ কোটি ৩ লাখ টাকার চেক বিতরণ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৪:০৫ পিএম

‘শেখ হাসিনার হাতটি ধরে, পথের শিশু যাবে ঘরে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় নিবন্ধনপ্রাপ্ত ১৯টি বেসরকারি এতিমখানায় ১ কোটি ৩ লাখ ৯২ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সমাজসেবা কার্যালয়ের আওতায় উপজেলার নিবন্ধনপ্রাপ্ত ১৯টি বেসরকারি এতিমখানার ৮৬৬ জন শিক্ষার্থীর জন্য সমাজসেবা অধিদপ্তর ঢাকা কর্তৃক ক্যাপিটেশন গ্র্যান্টের অনুদানের চেক বিতরণ করা হয়।

উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্মকর্তা আ. রাহিমের সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আহাম্মেদ হোসেন বিপ্লব।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, জাতীয় পাটির আহ্বায়ক জাহাঙ্গীর আলম, যুগ্ম আহ্বায়ক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, প্রেসক্লাব সভাপতি (পুরাতন) আনোয়ারুল ইসলাম ও মোবারক আলী প্রমুখ।

উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্মকর্তা আ. রহিম স্বাগত বক্তব্য বলেন, এতিম শিশুদের লালন-পালনের জন্য বেসরকারিভাবে এতিমখানাগুলো পরিচালনা করে আসছে। উপজেলা সমাজসেবা কার্যালয়েল আওতায় উপজেলার মোট নিবন্ধনপ্রাপ্ত ১৯টি বেসরকারি এতিমখানায় ৮৬৬ জন শিক্ষার্থী রয়েছে।

বেসরকারি এসব এতিমখানাগুলো সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সমাজসেবা অধিদপ্তর থেকে সরকারিভাবে সহযোগিতা প্রদান করা হয়, যা ক্যাপিটেশন গ্রান্ট নামে পরিচিত। বেসরকারি এতিমখানায় ক্যাপিটেশন গ্র্যান্ট বরাদ্দ সরকারের সামাজিক নিরাপত্তা বলয় কর্মসূচির একটি উল্লেখযোগ্য অংশ।

উল্লেখ্য, এ সময় ৩৬ জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে ৪৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
ইএইচ