মনোহরগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

মনোহরগঞ্জে (কুমিল্লা) প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৫:৪৬ পিএম

২০২৪-২৫ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উফশী আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার (০৪ জুলাই) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বীজ ও সার বিতরণ কর্মসচির শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার উজালা রানী চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের মো. আবদুল মান্নান চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মিলন। উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অফিসার মো. শাহ আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়াসিম, মনোহরগঞ্জ প্রেসক্লাব আহ্বায়ক মো. হুমায়ুন কবির মানিক প্রমুখ।

উদ্‌বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে গবেষণা উদ্ভাবিত বিভিন্ন উচ্চ ফলনশীল আমন ধানের চাষ সম্প্রসারণের জন্য এ কৃষি প্রণোদনা কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছেন।

উক্ত কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে বিনামূল্যে বীজ ও সার পেয়ে উপকৃত হচ্ছে অসংখ্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক। বুধবার মনোহরগঞ্জ উপজেলার দু’শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে উফশী আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

বিআরইউ