বন্যার পানিতে ডুবে প্রতিবন্ধী নারী নিখোঁজ, ৪ দিন পর অর্ধগলিত লাশ উদ্ধার

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০৫:৪০ পিএম

কুড়িগ্রামের রৌমারীতে আকরুমা খাতুন (২৫) নামের শারীরিক প্রতিবন্ধীর মরদেহ উদ্ধার করেছে রৌমারী থানা পুলিশ। রোববার (৭ জুলাই) সকাল ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের নতুন বন্দর এলাকায় বন্যার পানি থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।

প্রতিবন্ধী ওই যুবতী রৌমারী সদর ইউনিয়নের নতুন বন্দর হাজি পাড়া গ্রামের মৃত আনছার আলীর মেয়ে।

পরিবার ও স্থানীয়রা জানান, শারীরিক প্রতিবন্ধী আকরুমার মৃগীরোগ ছিল। গত ৪ দিন থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। রোববার সকালে তার বাড়ি থেকে একটু দুরে হাবিবুর রহমানের বাড়ির পাশের বন্যার পানি থেকে দুর্গন্ধ আসছিল। এসময় দুখু মিয়া নামের একজন কাছে গিয়ে দেখেন একটি মরদেহ ভেসে আছে। খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে পুলিশ। পরে মরদেহটি শনাক্ত করেন পরিবারের লোকজন।

মৃত আকরুমার ভাই আজাদুল ইসলাম বলেন, আমার বোনের কোন শত্রু ছিলনা, আমাদের ধারণা বন্যার পানিতে গোসল করতে গিয়ে মৃগী রোগে আক্রান্ত হয়ে পানিতে ডুবে মারা গেছে। আমাদের  কারো প্রতি কোনো সন্দেহ নাই। মরদেহটি বিনা ময়না তদন্তে মাটি দেওয়ার জন্য আবেদন করছি।

রৌমারী থানার ওসি আব্দুল্লা হিল জামান বলেন, খবর পেয়ে আকরুমা নামের এক প্রতিবন্ধীর মরদেহটি বাড়ির পাশের একটি ডোবা থেকে উদ্ধার করা হয়। প্রাথমিক সুরতহালে তার শরীরে কোনো সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। পরিবারের আবেদন ও এলাকাবাসিসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের সুপারিশে মরদেহটি কবরস্থ করার জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিআরইউ