মঠবাড়িয়ায় কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৮, ২০২৪, ১২:২৬ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় সদ্য বয়ে যাওয়া ঘূর্ণিঝড় রিমালের আঘাতে ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে সরকারি প্রণোদনার অংশ হিসেবে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মাসব্যাপী ৮ হাজার ৭০০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ কার্যক্রমের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন পিরোজপুর ৩ আসনের সংসদ সদস্য মো. শামীম শাহনেওয়াজ।

রোববার বিকালে এ কার্যক্রম উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলানয়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ূমের সভাপতিত্বে উপসহকারী কৃষি কর্মকর্তা পার্থ প্রতিম হাওলাদারের সঞ্চালনায় আরও বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরুন্নেসা নাসিমা, ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মাহফুজুর রহমান, প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজু, কৃষকলীগ সাধারণ সম্পাদক কামরুল আকন, আ.লীগ নেতা মিজানুর রহমান মিলন প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৮ হাজার ৭০০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হবে। প্রত্যেক কৃষক ৫ কেজি বীজ ও ২০ কেজি সার পাবেন। এছাড়া উপজেলার ১ হাজার ৭০০ পরিবারকে পাঁচটি করে নারিকেল চারা বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

প্রধান অতিথি পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য মো. শামীম শাহনেওয়াজ বলেন, কৃষিবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই কৃষকের কল্যাণে কাজ করেন। এক সময় দেশে সার সংকটে লোকজন আন্দোলন করতেন, যা এখন আর নেই। এটা আ.লীগ সরকারের সাফল্য। দেশে কোন খাদ্য ঘাটতি নেই। প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে দেশে পতিতি কোনো জমি থাকবে না।

ইএইচ