বিষাক্ত সাপের দংশনের পরও প্রাণে বেঁচে গেলেন গৃহবধূ আঁখি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০২:৫০ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে বিষাক্ত সাপে দংশনের পরও অ্যান্টিভেনম প্রয়োগে প্রাণে বেঁচে গেলেন এক সন্তানের জননী গৃহবধূ আঁখি আক্তার (২৩)।

সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে অ্যান্টিভেনম প্রয়োগ করা হয়। আঁখি আক্তার উপজেলার তরফপুর ইউনিয়নের টাকিয়া কদমা গ্রামের হেলাল মিয়ার স্ত্রী।

পরিবারের সূত্রমতে, সোমবার সকাল ৯টার দিকে আঁখি আক্তার বাড়ির পাশের জঙ্গলে রান্নার জন্য লাকড়ি আনতে যায়। সেখানে তাকে বিষাক্ত সাপে কামড় দেয়। পরিবারের লোকজন তাকে বিভিন্ন ওঝার কাছে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে দুপুরে তাকে জামুর্কীস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তাকে অ্যান্টিভেনম প্রয়োগ করে পর্যবেক্ষণে রাখা হয়। পরে ধীরে ধীরে তার শরীর বিষমুক্ত হয়ে রাতের মধ্যে সুস্থ হয়ে উঠেন আঁখি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদুল ইসলাম জানান, বেলা পৌনে ১টার সময় ওই রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। তখন তিনি অচেতন ছিলেন এবং মুখ থেকে লালা পরছিল। পরে জরুরি ভিত্তিতে তাকে ভর্তি করে অ্যান্টিভেনম প্রয়োগ করা হয়। সারারাত পর্যবেক্ষণের পর মঙ্গলবার সকালে আঁখি আক্তার পুরো সুস্থ হয়ে যায়। দুপুরে তাকে ছুটি দেওয়া হয়।

ইএইচ