কারফিউ শিথিল

নিস্তব্ধ বরিশালে উৎসবের আমেজ

বরিশাল ব্যুরো প্রকাশিত: জুলাই ২৪, ২০২৪, ০১:৪৪ পিএম

বরিশালে মঙ্গলবার-বুধবার কারফিউ শিথিলে নিস্তব্ধ বরিশাল নগরীতে উৎসবের আমেজ দেখা গেছে।

নগরীর প্রধান সড়কসহ অলিগলিতে খুলেছিল সব দোকানপাট। ফলে নগরী রয়েছে লোকে লোকারণ্য অন্যান্য সাধারণ দিনের মতো চায়ের দোকানে আড্ডা জমেছিলো ওই সময়ে।

নগরীর খাবার হোটেলগুলোর ঝাপ স্বল্প সময়ের জন্য খুলে তৈরি করতে দেখা গেছে সিঙ্গারা-ছামুছা। কেউ কেউ স্ত্রী-সন্তান নিয়ে ঘুরে বেরিয়েছেন বিনোদনকেন্দ্রেও।

মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়। অন্যান্য দিনের তুলনায় এদিন কারফিউ শিথিলের সময় বেশি হওয়ায় জরুরি কাজে ব্যস্ত ছিলেন নগরবাসী।

নগরীর কলেজ অ্যাভিনিউ এলাকার বাসিন্দা বাতেন বলেন, টানা কারফিউ থাকার কারণে বহু জরুরি কাজ জমে ছিল। সেই কাজ শেষে স্ত্রী-সন্তানদের নিয়ে বিনোদন কেন্দ্রে ঘুরে বেরাচ্ছেন বলে জানান তিনি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির বলেন, কারফিউ চলাকালে বরিশালে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বরিশালের পরিবেশ পুরোপুরি স্বাভাবিক রয়েছে। নগরবাসী কারফিউ মেনে জীবনযাপন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

তিনি আরও বলেন, বিকাল ৫টার পরে কারফিউ অনির্দিষ্টকালের জন্য থাকবে। কারফিউ শিথিলের সময় মহানগরীতে কোনো ধরনের সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এদিকে কয়েক ঘণ্টা কারফিউ শিথিলের খবর শুনেই দোকান পাটসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান খুলেছে ব্যবসায়ীরা। পাশাপাশি সড়কে থ্রি হুইলার ও ব্যাটারিচালিত রিকসাসহ দূরপাল্লার কিছু বাস চালু হয়েছে। তবে কারফিউ শিথিল করা হলেও মহানগরীর শুরুত্বপূর্ন মোড়ে মোড়ে পুলিশের তল্লাশি চলছে। পাশাপাশি বাড়ানো হয়েছে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, আর্মড ব্যাটালিয়ান পুলিশ ও র‌্যাবের টহল। এছাড়াও রাস্তা ঘাটে বেড়েছে মানুষের চাপ।

ইএইচ