কুষ্টিয়ায় বিএনপিতে গ্রেপ্তার আতঙ্ক

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০১:৪২ পিএম

কোটাবিরোধী আন্দোলন ঘিরে সংঘাত ও সহিংসতার ঘটনায় কুষ্টিয়া জেলায় বিএনপির নেতাকর্মীরা গ্রেপ্তার আতঙ্কে ভুগছে।

আইনশৃঙ্খলা বাহিনী প্রতিদিনই বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি হানা দেয়া অব্যাহত রেখেছে। যার ফলে নেতাকর্মীরা বাড়ি ছাড়া হয়ে সকলেই আত্মগোপনে রয়েছে।

কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে কুষ্টিয়া মডেল থানায় পুলিশ বাদী হয়ে ৪টি মামলা দায়ের করেছেন। এ সব মামলায় ২ হাজারেরও বেশি বিএনপি-জামায়াত নেতাকর্মীসহ অজ্ঞাত ব্যক্তিদেরকে আসামি করা হয়েছে।

পুলিশ ইতোমধ্যে কুষ্টিয়া শহর বিএনপির সাধারণ সম্পাদক ও ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক একে বিশ্বাস বাবু ও ডিশ বাবুসহ প্রায় এক শত নেতা কর্মীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশি অভিযান অব্যাহত রাখা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাবও কুষ্টিয়ায় সাঁড়াশি অভিযান অব্যাহত রেখেছে।

র‌্যাব পুলিশের অভিযানে গ্রেপ্তার এড়াতে বিএনপির-জামায়াতসহ সাধারণ মানুষও অনেকে ঘর ছাড়া হয়েছে।

স্থানীয় পুলিশ প্রশাসন বলছেন, তালিকা যাচাই বাছাই করেই দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আতঙ্কিত হবার কোন কারণ নেই।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, যাদেরকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে তারা বিএনপি না জামায়াত তা তদন্তের পর জানা যাবে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা বলেন, আমি এই কোটা বিরোধী আন্দোলনের সাথে জড়িত না থাকলেও আমাকে অহেতুক গ্রেপ্তার করতে প্রায় প্রতি রাতেই পুলিশ ও র‌্যাব বাড়ির উপর আসছে।

ইএইচ