রায়পুরায় পৃথক অভিযানে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ গ্রেপ্তার ২

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৪:১২ পিএম

নরসিংদীর রায়পুরায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও রায়পুরা থানা পুলিশের পৃথক দুইটি অভিযানে দেশীয় তৈরি ওয়ান শুটারগান, চায়না রাইফেল, ম্যাগজিন, গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, রায়পুরা উপজেলার নিলক্ষা ইউনিয়নের সোনাকান্দি কান্দাপাড়া গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে ইউনুস আলী ও হাসনাবাদ এলাকার হানিফ মিয়ার ছেলে আজিজুল (২০)।

সোমবার দুপুরে রায়পুরা থানা প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) সাফায়াত হোসেন পলাশ।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নির্দেশনা ও থানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতায় রবিবার রাতে রায়পুরা থানার উপপরিদর্শক মাহমুদুল হাসানের একটি চৌকস টিম নিলক্ষ্যা ইউনিয়নে অভিযান পরিচালনা করে। এ সময় নিলক্ষার সোনাকান্দি মোর্শেদ মেম্বারের কাঠ বাগানের ভেতর থেকে ইউনুস নামে একজনকে আটক করা হলে তার হেফাজত থেকে একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, দুই রাউন্ড কার্তুজ এবং ২১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসব ব্যাপারে থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা দায়ের করা হয়।

অপরদিকে র‌্যাবের আলাদা একটি অভিযানে রায়পুরা উপজেলার হাসনাবাদ এলাকা থেকে নরসিংদী জেলা কারাগারের ক্যান্টিন বয় আজিজুল নামে একজনকে আটক করা হয়। তার কাছ থেকে ২টি অস্ত্র, ১২ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগজিন উদ্ধার করে রায়পুরা থানা হেফাজতে দিয়েছে বলে জানান রায়পুরা থানার ওসি। এ বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে একটি অস্ত্র মামলা করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) প্রবীর কুমার ঘোষ, এসআই আব্দুল হালিম, রকিবুল ইসলাম, এএসআই জোবায়ের হোসেন সহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ইএইচ