আমার সংবাদে খবর প্রকাশ

নাগরপুরে বালু খেকোদের বিরুদ্ধে অ্যাকশনে প্রশাসন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৪:০০ পিএম

‘নাগরপুরে ড্রেজার মেশিনে বালু-মাটি লুট, সিন্ডিকেট ভাঙতে ব্যর্থ প্রশাসন’ শিরোনামে প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি গুরুত্ব আরোপ করে দ্রুত পদক্ষেপ নিয়েছে উপজেলা সহকারী কমিশনার দীপ ভৌমিক।

শুক্রবার প্রতিবেদন প্রকাশের দিনেই পাকুটিয়া ইউনিয়নে দ্রুত অভিযান পরিচালনা করা হয়, যা চলে দুপুর থেকে রাত অবধি পর্যন্ত। এতে ইউনিয়নের পুখুরিয়া, মানড়া, বাঘুটিয়া ও রাথুরা ঘাটে বসানো সকল অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

এ ঘটনায় বালু উত্তোলনকারী চক্রের সদস্যরা কৌশলে পালিয়ে যাওয়ায় তাদের কাউকে আটক করা যায়নি।

পাকুটিয়া ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম খান মুঠোফোনে জানান, বালু-মাটি লুটের বিরুদ্ধে উপজেলা প্রশাসন দ্রুত অভিযান পরিচালনা করায় এলাকাবাসী ব্যাপক খুশি। প্রশাসন রাত পর্যন্ত অভিযান চলমান রেখেছে। এটি অবশ্যই প্রশংসনীয় উদ্যোগ। বালু খেকোদের বিরুদ্ধে যথাযথ সংবাদ তুলে ধরায় নাগরপুর জাতীয় সাংবাদিক সংস্থা সংগঠনের সকলকে ধন্যবাদ জানাই। আশাকরি ভবিষ্যতে এমন অবৈধ ব্যবসার বিরুদ্ধে কর্তৃপক্ষের অ্যাকশন চলমান থাকবে।

জনস্বার্থে এমন অভিযান চলমান থাকবে জানিয়ে নাগরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপ ভৌমিক বলেন, গতকাল পাকুটিয়া ইউনিয়নে টাঙ্গাইল জেলার সীমানায় স্থাপিত সকল অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। অবৈধ বালু-মাটি বিক্রির ব্যবসায়ীদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। অভিযোগ পাওয়া মাত্রই দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ