কালীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৪:১৮ পিএম

‘সারা দেশে ছাত্র ও সাধারণ নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা চালিয়ে হত্যার প্রতিবাদ এবং নয় দফা দাবিতে শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও রোববার (আগামীকাল) থেকে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মাহিন সরকার।

হোয়াটসঅ্যাপে বিজ্ঞপ্তি পাঠিয়ে এ নতুন কর্মসূচি ঘোষণা করেন তিনি। তারই ধারাবাহিকতায় ঝিনাইদহের কালীগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ ছাত্র-ছাত্রীরা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড থেকে তারা একটি মিছিল বের করে নিমতলা স্ট্যান্ড ঘুরে পুনরায় মেইন বাসস্ট্যান্ডে এসে শেষ করে।

এ সময় সাধারণ জনতার একটি অংশ সাধারণ ছাত্র-ছাত্রীদের সমর্থন জানিয়ে মিছিলে অংশগ্রহণ করতে দেখা যায়। শ্লোগানে শ্লোগানে মুখরিত ছিল মিছিলটি।

শান্তিপূর্ণ এই মিছিলে ছিল না পুলিশের কোনো বাধা।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, আমরা ছাত্র, যৌক্তিক এ আন্দোলনে আমাদেরকে বিভিন্ন ধরনের ট্যাগ লাগানো হচ্ছে। ইতিপূর্বে শান্তিপূর্ণ প্রোগ্রামগুলোতে পুলিশ বাঁধা দিয়ে আমাদেরকে লাঠিপেটা করছে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।বক্তারা কালীগঞ্জসহ সারা দেশের আপামর জনসাধারণকে অলিতে-গলিতে, পাড়ায়-পাড়ায় সংগঠিত হয়ে কর্মসূচি সফল করার আহ্বান জানান।

ইএইচ