মির্জাপুরে শিক্ষার্থী-আওয়ামী লীগের পৃথক মিছিল

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০৫:১৫ পিএম

সারাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ কর্মসূচি পালনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর নতুন বাইপাস অংশে অবস্থান নেয় অন্তত সহস্রাধিক ছাত্র-জনতা। প্রায় ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে সরকারের পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা।

রোববার সকাল ১১টার দিকে মির্জাপুর বংশাই রোড থেকে ছাত্র-জনতার মিছিলটি বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাস এলাকায় অবস্থান নেয়।

এছাড়াও উপজেলার দেওহাটা এ.জে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, গেড়ামেরা গোহাইলবাড়ী সবুজ সেনা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ আরো বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মিছিল বের হয়েছে বলে জানা যায়।

অপরদিকে, দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফার বিপরীতে টাঙ্গাইলের মির্জাপুরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে একটি বিশাল মিছিল বের হয়। মিছিলটি মির্জাপুর আ.লীগের দলীয় কার্যালয় থেকে বের হয়ে পৌর শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য দেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খান আহমেদ শুভ এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত প্রমুখ।

মহাসড়কে ছাত্র-জনতা অবস্থানকালে সেখানে ব্যাপক সংখ্যক পুলিশ সতর্ক অবস্থান নেয়। যদিও চলমান আন্দোলন ঘিরে সাধারণ মানুষের মধ্যে উৎকণ্ঠা কাজ করছে। তবে উভয় পক্ষই শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করেছে।

ইএইচ