নেত্রকোণায় পুলিশের গাড়িতে হামলা, অস্ত্র-গুলি ছিনতাই

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৫, ২০২৪, ০২:৪৪ পিএম

নেত্রকোণার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজারে পুলিশের গাড়িতে হামলা করে ৭টি অস্ত্র ও ৪২০ রাউন্ড গুলি ছিনতাইয়ের  ঘটনা ঘটেছে। এ সময় উত্তেজিত আন্দোলনকারীরা ছয়জন পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করেছে। ভাঙচুর করা হয়েছে পুলিশের একটি গাড়ি।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

বলেন, বিএনপি-জামায়াতের আন্দোলনকারীরা এ হামলা করেছে। পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজারে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান সাংবাদিকদের জানান, চাহিদার ভিত্তিতে রোববার সকালে জেলা পুলিশ লাইনের অস্ত্রাগার থেকে পূর্বধলা থানায় অস্ত্র ও গুলি পাঠানো হচ্ছিল। একটি গাড়িতে করে ছয়জন পুলিশ সদস্য এসব অস্ত্র ও গুলি নিয়ে যাচ্ছিলেন। গাড়িটি শ্যামগঞ্জ বাজারের রেলক্রসিং পার হওয়ার সঙ্গে সঙ্গে সংঘবদ্ধ বিএনপি-জামায়াতের আন্দোলনকারীদের সামনে পড়ে। এ সময় আন্দোলনকারীরা পুলিশ সদস্যদের ওপর হামলা চালান এবং গাড়িটি ব্যাপক ভাঙচুর করেন।

তিনি আরও জানান, একপর্যায়ে পুলিশ সদস্যদের হেফাজতে থাকা ৭টি পিস্তল ও ৪২০টি গুলি ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। আন্দোলনকারীদের হামলায় একজন এসআই, একজন এএসআই ও চারজন কনস্টেবল গুরুতর আহত হন।

এদিকে আরেকজন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ হারুন-অর-রশিদ জানান, ঘটনার পর অভিযান পরিচালনা করে এখন পর্যন্ত ৩টি পিস্তল উদ্ধার করা হয়েছে। বাকিগুলোও উদ্ধারের চেষ্টা চলছে। তবে কাউকে এখনো আটক করা যায়নি। এ ঘটনায় নিয়মিত মামলা করার প্রস্তুতি চলছে।

ইএইচ