লালমনিরহাটে শহীদ মিরাজের পাশে জামায়াতে ইসলামী

লালমনিরহাট প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৮:৩৩ পিএম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকায় গুলিবিদ্ধ হয়ে লালমনিরহাটের আদিতমারীর শহীদ মিরাজ খানের পরিবারে জেলা জামায়াতে ইসলামী এক লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছেন।

শনিবার সন্ধ্যায় উপজেলার মহিষখোচায় মিরাজের বাড়িতে তার পিতার হাতে নগদ টাকা তুলে দেন জামায়াতের নেতৃবৃন্দ।

এ সময় শহীদ মিরাজের কবর জিয়ারত করে মোনাজাত করা হয়।

জানা যায়, চলমান আন্দোলনে ৫ আগস্ট বিকালে যাত্রাবাড়ী থানা এলাকায় গুলিবিদ্ধ হয় শিক্ষার্থী মিরাজ খান। পারিবারিক অসচ্ছলতার কারণে পড়াশুনার পাশাপাশি ঢাকায় কাজ করতেন তিনি। ঢাকায় কোথাও চিকিৎসার সুযোগ না পেয়ে তার পরিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অপারেশন করা হলেও  গত বৃহস্পতিবার সকালে শাহাদাত বরণ করেন। তার বাবা আব্দুস সালাম ক্যান্সারে আক্রান্ত ও আর্থিকভাবে উপার্জনক্ষম ছেলের মৃত্যুতে ভেঙে পড়ে পরিবারটি।

এমন অবস্থায় লালমনিরহাট জেলা জামায়াতের পক্ষ থেকে তার পরিবারকে নগদ ১ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সন্ধ্যায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও লালমনিরহাট জেলা আমির অধ্যাপক আতাউর রহমানের নেতৃত্ব একটি টিম শহীদের পরিবারের সাথে সাক্ষাৎ করেন।

সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমির মাওলানা হাবিবুর রহমান, জেলা কর্মপরিষদ সদস্য সাবেক আদিতমারী উপজেলা ভাইস চেয়ারম্যান এবং- লালামনিরহাট ২ নং আসনের জামায়াতের নমিনি অ্যাডভোকেট ফিরোজ হায়দার লাভলু, জেলা সহকারী সেক্রেটারি হাফেজ শাহ আলম, জামায়াত নেতা মাওলানা সুলতান গিয়াসউদ্দিনসহ শিবিরের নেতাকর্মীরা।

ইএইচ