রাঙ্গামাটিতে সনাতন সম্প্রদায়ের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

রাঙ্গামাটি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৫:৩৩ পিএম

দেশের চলমান পরিস্থিতিতে বিভিন্ন স্থানে হিন্দুদের উপর বর্বরোচিত হামলা, নির্যাতন, মঠ-মন্দির, ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর, অগ্নিসংযোগের অভিযোগ এনে রাঙ্গামাটিতে সনাতন ধর্মাবলম্বীরা বিক্ষোভ মিছিল নিয়ে সড়কে নেমেছে।

সোমবার সকালে রাঙ্গামাটি হিন্দু জাগরণ মঞ্চ ব্যানারে হাজার হাজার সনাতন সম্প্রদায়ের নর নারী প্রতিবাদ সমাবেশ অংশ গ্রহণ করেন। এসময় হাতে প্রতিবাদী প্ল্যাকার্ড, মাথায় বাংলাদেশর পতাকা, কেউ কেউ ফুঁ দিচ্ছেন শাঁখে, কেউ একটানা স্লোগান দিয়ে যাচ্ছেন। শ্লোগানে শ্লোগানে হাজারো মানুষ উত্তাল প্রতিবাদ করে তোলে রাঙ্গামাটির রাজপথ।

রাঙ্গামাটি পৌরসভা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন ও ব্যানার নিয়ে শ্লোগানে শ্লোগানে উত্তাল করে রাঙ্গামাটির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি কৃষ্ণ ভাবনা কেন্দ্র ইসকনের রাঙ্গামাটির অধ্যক্ষ নিতাই নুপুর দাশ ব্রহ্মচারী, হিন্দু জাগরণ মঞ্চের সমন্বয়ক অজিত শীল, জাগরণের মঞ্চের রাজু শীল, দাবী নামা উত্থাপন করেন মিশু দে, উপস্থাপন করেন মিশু মল্লিক।

সমাবেশে বক্তারা বলেন, দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার হচ্ছে। ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর, অগ্নিসংযোগ এবং জায়গা-জমি দখল করে নিচ্ছে। এর প্রতিবাদে আমরা এখানে এসেছি। এই দেশ আমাদের মাতৃভমি। আমরা কোথাও যেতে চাই না, এ দেশের মঙ্গল চাই আমরা। বিভিন্ন সময়ে হিন্দুদের ওপর আক্রমণ হয়। আমরা আজ সবাই মিলে প্রতিবাদ করতে এসেছি। আমাদের ওপর আর যেন কোনো হামলা না হয়, তার নিশ্চয়তা ও যেসব হামলা হয়েছে, তার বিচার চাই আমরা। আজ হাজার হাজার মানুষ আমরা হিন্দু অত্যাচারের প্রতিবাদে সমবেত হয়েছি।

সমাবেশ চলাকালীন প্রায় দেড় ঘণ্টা ধরে রাঙ্গামাটি শহরে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকে।

আরএস