ভারতে পালাতে গিয়ে নিজাম হাজারীর ক্যাডার মানিক আটক

ফেনী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৮:১৮ পিএম

ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সদ্য সাবেক সাংসদ নিজাম উদ্দিন হাজারীর ক্যাডার মো.ফরিদ মানিক।

সোমবার (১২ আগস্ট) আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশনে আটকে দেওয়া হয় ফেনী জেলা যুবলীগের সহ সম্পাদক ও নিজাম হাজারীর এ ক্যাডার ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা এলাকার মৃত মোখলেছুর রহমানের ছেলে।

একই ইউনিয়নের বাসিন্দা ও জেলার সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো.কামাল উদ্দিন জানান, বহু অপকর্মের হতো মানিক গত ০৪ আগস্ট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে স্বৈরাচারী হাসিনা সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে গুলিবর্ষণে জড়িত ছিল।ওই হামলায় অন্তত ১০ জন নিহত আরও ৩০/৪০ ছাত্র-জনতা গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে।এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

তবে, এব্যাপারে ফেনীর পুলিশ সুপার মো মাঈনুল ইসলাম পিপিএমের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তিনি রিসিভড না করায় তাঁর বক্তব্য জানা যায়নি।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, মো. ফরিদ মানিক নামে ফেনীর এক ব্যক্তি ভারতে যাওয়ার জন্য আখাউড়া স্থলবন্দরে আসেন। ইমিগ্রেশন পুলিশ নিশ্চিত হন যে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে। এরপর তাকে ইমিগ্রেশন কার্যালয়ে আটকে রাখা হয়। সে নিজাম হাজারীর ঘনিষ্ঠজন ও পিএস হিসেবেই পরিচিত।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মো. খায়রুল ইসলাম জানান, ওই ব্যক্তির নামে কোনো মামলা নেই। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরএস