মঠবাড়িয়ায় মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন ইউএনও

মঠবাড়িয়া প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৩:১৭ পিএম

পিরোজপুর মঠবাড়িয়া উপজেলার নলী চড়কগাছিয়া তমিজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অদম্য মেধাবী শিক্ষার্থী হালিমা আক্তারের পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ূম।

বৃহস্পতিবার হালিমা আক্তারের হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১৫ হাজার টাকা তুলে দেন তিনি।

হালিমা শুধু দারিদ্র্যকে চ্যালেঞ্জ নয় রীতিমতো বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অর্জন করেছেন মাধ্যমিকের শ্রেষ্ঠ সাফল্য জিপিএ ৫। বাড়িতে নেই সাফল্য অর্জনের ন্যূনতম আনন্দ। ছিল না শিক্ষাজীবনে প্রথম সাফল্য এভাবে যে ভীতু করে হালিমাকে না দেখলে বোঝার উপায় ছিল না। টাকার অভাবে নিয়মিত প্রাইভেট পড়া হয়নি তার। বাড়ি থেকে দুই কিলোমিটার কাঁচা রাস্তা পাড়ি দিয়ে প্রতিদিন স্কুলে যাতায়াত করতেন। কোনোমতে শিক্ষকদের সহায়তায় পড়াশোনা করেন।

হালিমা আক্তার বলেন, তার পরিবার দরিদ্র। বই কেনার মতো অবস্থা নেই। মঠবাড়িয়া উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম স্যারের মহানুভবতায় আমাকে অর্থ দিয়ে পাশে দাঁড়িয়েছেন। এতে আমি অনেক খুশি।

হালিমার বাবা নাসির হাওলাদার জানান, স্যার আমাদের অর্থ দিয়েছেন তাতে আমরা অনেক খুশি। মেয়েকে পড়াশোনা করিয়ে ডাক্তার বানাতে চাই মানুষের সেবা করার জন্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ূম বলেন, টাকার অভাবে কলেজে ভর্তি এবং এই মেধাবী শিক্ষার্থীর বই কিনতে না পারার বিষয়টি জানতে পারে। কর্তব্যবোধ ও বিবেকের তাগিদে ওই শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছি।

ইএইচ